শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
শিরোনাম :
পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত লোহাগড়ায় বজ্রপাতে কিশোরের মৃত্যু লালমনিরহাটের কালীগঞ্জে ট্রাকের চাপায় ১ জন নিহত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী র‌্যাব-৮ কর্তৃক গ্রেফতার ক্লাস চলাকালীন বিদ্যালয়ে আগুণ! পুড়ে গেছে দুটি শ্রেণীকক্ষ

ফুলবাড়ীতে কোচিং বাণিজ্যের তথ্য সংগ্রহ করতে যাওয়ায় সাংবাদিককে হুমকি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৩ Time View

নিজস্ব প্রতিবেদকঃ
একটি নির্ভরযোগ্য সূত্রে খবর পেয়ে গত ২১ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদিপুর ইউপির রাঙ্গামাটি উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি বাড়িতে গিয়ে দেখা মেলে অবৈধ কোচিং বাণিজ্যের রমরমা অবস্থা। সরেজমিনে গিয়ে খবর নিয়ে জানা গেল ওই কোচিং সেন্টারের পরিচালক গোলাম রব্বানী। তিনি রাঙ্গামাটি উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক। সাংবাদিকদের আসার খবর পেয়ে ওই শিক্ষক দ্রুত কোচিং সেন্টারটির দরজা-জানালা বন্ধ করে দিয়ে তার অফিসের দিকে হাঁটা দেন। এসময় সাংবাদিকরা ঐ কোচিং সেন্টারে যেতে চাইলে তিনি সেখানে যেতে নিরুৎসাহিত করার পাশাপাশি অফিসে বসার জন্য জোর করেন। সাংবাদিকরা তার চাতুরতা বুঝতে পেরে তার ডাকে সাড়া না দিয়ে বন্ধ ঘরের দরজা খুলে প্রবেশ করে দেখেন ঘরভর্তি শিক্ষার্থী সেখানে কোচিং করছেন। তাদের সংখ্যা ২৫ থেকে ৩০জন। সকলেই দশম শ্রেণীর শিক্ষার্থী। এক পর্যায়ে সাংবাদিকদের ম্যানেজ করার চেষ্টা করেন ওই কোচিং সেন্টারের শিক্ষক গোলাম রব্বানী। ম্যানেজ করতে ব্যর্থ হয়ে এরপর তেড়ে এসে সাংবাদিকদের সঙ্গে উগ্র মেজাজে কথা বলতে শুরু করেন।এ সময় তিনি বলেন, জান জান ইউএনও কে বলেন,উনি কি করবে আমার!বলতে বলতে সাংবাদিকদের গায়ে ধাক্কা মেরে বলেন, জানমিয়া এখান থেকে,বের হয়ে যান। কেন আসছেন এখানে? তৎক্ষণাৎ বিষয়টি মুঠোফোনে উপজেলা নির্বাহি কর্মকর্তা খায়রুল আলম সুমন কে জানানো হলে তিনি ঘটনাস্থলে ছুটে আসেন।এদিকে অবস্থা বেগতিক দেখে কোচিং শিক্ষক গোলাম রব্বানী ততক্ষণে কোচিং সেন্টারটির সকল শিক্ষার্থীকে ছুটি দিয়ে তিনিও সটকে পড়েন।
ঘটনাস্থলে রাঙ্গামাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হক কে মুঠোফোনে ডেকে নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় ওই প্রধান শিক্ষক অবৈধ কোচিং শিক্ষকের পক্ষে কথা বলার চেষ্টা করেন।
উপজেলা নির্বাহি অফিসার উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলে, তথ্য-উপাত্ত নিয়ে, মুঠোফোনে ধারণকৃত পুরো ঘটনা দেখে ওই শিক্ষকের অনুপস্থিতিতে কোচিং সেন্টারটি সিলগালা করে দেন।
বিষয়টি নিয়ে স্থানীয়দের সাথে কথা হলে তারা জানান,
এই শিক্ষক দীর্ঘ দুই মাস থেকে এই কোচিং সেন্টারটি একাধিক ব্যাচে শত শত শিক্ষার্থীকে কোচিং করে আসছিলেন।
এদিকে কোচিং বাণিজ্যের খবর নিতে গিয়ে সাংবাদিক লাঞ্চিত হওয়ায় ফুলবাড়ীর সাংবাদিক সমাজ অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category