শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে বোলিং করবেন না মার্শ

স্পোর্টস ডেস্ক, অনলাইন রিপোর্ট
  • Update Time : শনিবার, ১ জুন, ২০২৪
  • ১১৪ Time View

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে খেলার জন্য ফিট ঘোষনা করা হলেও, বোলিং করতে পারবেন না দলটির অধিনায়ক মিচেল মার্শ। অসি কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড  এ কথা জানান। ৬ জুুন বার্বাডোজে ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ শুরু করবে অস্ট্রেলিয়া।

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপএিল) খেলার সময় হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে দেশে ফিরে যান মার্শ। চলতি সপ্তাহে বিশ^কাপের দু’টি অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠে ফিরলেও, বোলিং করেননি তিনি। এমনকি কোন ম্যাচের পুরো ইনিংসেও ফিল্ডিং করেননি মার্শ। কবে নাগাদ বোলিংয়ে ফিরবেন মার্শ, তা নিশ্চিত নয়।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ক্রিকেটডটকমডটএইউকে ম্যাকডোনাল্ড বলেন, ‘মিচের শরীর কি অবস্থায় আছে, সেটা বোঝার জন্য এই প্রস্তুতি ম্যাচগুলো যথেষ্ট ছিল। সে বেশ কিছু  ওভার ফিল্ডিং করেছে ও ভালোভাবে দৌড়াতে পেরেছে। ফলে ধীরে ধীরে আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে। মনে হচ্ছে, প্রথম ম্যাচে খেলার জন্য সে প্রস্তুত। দ্বিতীয় ব্যাপার হলো সে কবে বোলিংয়ে ফিরবে? প্রথম ম্যাচে সেটি হচ্ছে না।’

অবসর নেওয়া অ্যারন ফিঞ্চের জায়গায় গত মাসে আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি বিশ^কাপের অধিনায়ক নির্বাচিত হন মার্শ। দু’টি প্রস্তুতি ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ১৮ এবং স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪ রান করেন মার্শ।
অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের বিশ^কাপ দলে মার্শের সুস্থ হয়ে ওঠাটা বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। টেস্ট ও ওয়ানডের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ^কাপের ট্রফিও দখলে নিতে চায়।

আইপিএলের ফাইনাল ও কোয়ালিফাইয়ারের কারনে প্রস্তুতি ম্যাচ মিস করেছেন প্যাট কামিন্স, ট্রাভিস হেড, মিচেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল এবং ক্যামেরন গ্রিনরা। খুব শীঘ্রই বার্বাডোজে দলের সাথে যোগ দিবেন তারা।

ম্যাকডোনাল্ড বলেন, ‘আমাদের মনে হয়, এই দলকে একত্রিত করার জন্য আমাদের কাছে অনেক সময় আছে। এটি খুবই পরিচিত গ্রুপ। তারা একসাথে অনেক খেলেছে। তারা যদি একসাথে অনেক না খেলতো, তাহলে প্রস্তুতি অন্যরকম হতো।’
তিনি আরও বলেন, ‘এসব ম্যাচ শুধুমাত্র একাদশ চূড়ান্ত করতে সহায়তা করবে এবং আমরা যেমন ভারসাম্য চাই। আমাদের কাছে অনেক বিকল্প আছে।’

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category