শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন

আবারও নতুন চমক নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • Update Time : রবিবার, ১২ মে, ২০২৪
  • ১৪০ Time View

বর্তমানে বিশ্বে কয়েক কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন। তথ্য আদান প্রদান সহ ছবি, ভিডিওসহ নানা গুরুত্বপূর্ণ ফাইল শেয়ার করা হয় এই এ্যাপের মাধ্যমে। ব্যবহারকারীদের সুবিধার কথা ভেবে আইওএস ও অ্যান্ড্রয়েড ডিভাইসে একাধিক পরিবর্তন নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এবার পরিবর্তন আসছে ডিজাইনে। চ্যাট করতে যাতে ব্যবহারকারীদের আরও সুবিধা হয়, সেই কারণেই এ সিদ্ধান্ত। চলুন জেনে নেয়া যাক ডিজাইনের পরিবর্তনগুলো-

হোয়াটসঅ্যাপের ডার্ক মোড আরও অন্ধকার হবে। অর্থাৎ এসএমএস পড়তে যাতে সুবিধা হয়, সেই কারণে ব্যাকগ্রাউন্ড আরও বেশি অন্ধকারাচ্ছন্ন করা হবে। লাইট মোডের ক্ষেত্রে থাকবে অতিরিক্ত হোয়াইট স্পেস বা সাদা জায়গা এবং লোগার সবুজ রঙে সামান্য পরিবর্তন আসছে।

এছাড়া চ্যাটস ট্যাবেও অন্যরকম ভাবে নজরে আসবে হোয়াটসঅ্যাপ লোগো। আইকন ও বাটন ডিজাইনেও থাকছে চমক। প্রতিটি আইকন খুঁজে পাওয়ার ক্ষেত্রে যাতে কোনও সমস্যা না হয়, সেই কারণে ব্যবহৃত হবে বিশেষ হাইলাইট।

এতদিন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের স্ক্রিনের উপরের দিকে যে নেভিগেশন ট্যাবটি দেখা যেত এবার থেকে তা নিচের দিকে নেমে আসছে। সার্চ বারের স্থানেও পরিবর্তন ঘটছে যাতে তা দ্রুত নজরে পড়ে। সবমিলিয়ে নতুন ইন্টারফেসের সাক্ষী থাকবেন আইফোন ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা।

ব্যবহারকারীরা অ্যাপটি আপডেট করলে ধীরে ধীরে নতুন ডিজাইন চোখে পড়বে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category