শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :

পেকুয়ায় চেয়ারম্যান পদে বর্তমান ও সাবেকসহ ৯ প্রার্থীর মনোনয়ন দাখিল

রেজাউল করিম,পেকুয়া
  • Update Time : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪
  • ৪৭ Time View

আগামী ২১মে দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচনে পেকুয়াসহ সারাদেশের ১৬১ টি উপজেলায় একযুগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে সারাদেশের ন্যায় কক্সবাজারের পেকুয়ায়ও প্রচারণা শুরু করেছে চেয়ারম্যান প্রার্থীরা। প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তারা।

ছুটছেন ভোটারদের ধারে ধারে৷ ভোটারদের দিচ্ছে নানান প্রতিশ্রুতি। চেয়ারম্যান পদে ইতিমধ্যে বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ ৯জন প্রার্থী মনোনয়ন ফরম কমা দিয়েছে বলে জানান নির্বাচন অফিস।

তাঁরা হলেন, পেকুয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সাবেক দুই বারের উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, সাবেক কক্সবাজার জেলা আওয়ামী লীগ সদস্য এস.এম. গিয়াস উদ্দিন, পেকুয়া উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ড. আশরাফুল ইসলাম সজীব, উপজেলা আ’লীগের সহসভাপতি মহিউদ্দিন বাবর মুকুল, সমাজ সেবিকা রুমানা আক্তার ও ডিস ব্যবসয়াী নুরুল আমিন।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত মতে বিএনপি অংশ গ্রহণ না করার কথা থাকলেও মনোনয়ন ফরম দাখিল করেছেন পেকুয়া উপজেলা পরিষদ থেকে নির্বাচিত সাবেক দুই বারের চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু। গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত মতে তিনি নির্বাচন বর্জন করেছিলেন৷

অন্যদিকে উপজেলা বিএনপি’র সিদ্ধান্ত মতে যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুটকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। সেক্ষেত্রে শাফায়েত আজিজ রাজু’র নির্বাচন করা কতটুকু যুক্তিযুক্ত তা দেখার বিষয়। ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এবারের উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রার্থী হয়েছেন কমবেশি সবাই জনপ্রিয়। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে হাড্ডা হাড্ডি লড়াই জমবে এবারের নির্বাচনে।

যে প্রার্থী আমাদের সুখে-দুঃখে এগিয়ে আসবে এবং পেকুয়ার আপামর জনসাধারণের হয়ে কাজ করবে আমরা তাকেই ভোটের মাধ্যমে নির্বাচিত করবো। চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম বলেন, আমি যদিও বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি করি। কিন্তু এই বারের নির্বাচনে আমি সাধারণ জনগণের প্রার্থী হয়ে ভোটের মাঠে এসেছি৷

পেকুয়াকে একটি মডেল ও আধুনিক উপজেলায় রুপান্তর করাই হবে আমার মূল উদ্দেশ্য। এছাড়াও পেকুয়াকে সন্ত্রাস, দখলবাজ, চাঁদাবাজ ও মাদকমুক্ত সুন্দর শান্তির নগরী গড়ার জন্য দলমত নির্বিশেষে সকলস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করছি। অপর চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, আমি দীর্ঘ পাঁচটি বছর চেষ্টা করেছি পেকুয়াবাসীর সেবা এবং সুখে-দুঃখে পাশে থাকার।

স্রোতের বিপরীতে থাকার কারণে হয়তো পেকুয়ার মানুষের অনেক আশা-আকাঙ্ক্ষা পূরণ করা হয়নি। সকলের দোয়া ও সহযোগিতা করবেন। যদি আপনারা আগামী ২১মে ভোটের মাধ্যমে আবারও নির্বাচিত করলে পেকুয়ার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করে আপনাদের একটি আধুনিক উপজেলা পরিষদ উপহার দিবো ইনশাআল্লাহ।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category