শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :

গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, ৪ শিশুসহ নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক, আলেকিত জনপদ
  • Update Time : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৮৫ Time View
ফাইল ছবি

ফিলি’স্তিনের মধ্য গা’জার নুসিরাত ক্যাম্পে ইসরায়েলি বিমান হামলায় চার শিশুসহ অন্তত ১৪ ফিলি’স্তিনি নিহত হয়েছে। গাজার সিভিল ডিফেন্স এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরা

বুধবার (১০ এপ্রিল) আল জাজিরা জানায়, নুসিরাতে শরণার্থী শিবিরের একটি বাড়িতে ইস’রায়েল বোমা হামলা চালালে প্রাণহানির এই ঘটনা ঘটে। এছাড়া হামলায় আরও অনেকে আহত হয়েছেন বলেও জানা গেছে।

খবরে বলা হয়েছে, মধ্য গাজার নুসিরাত শরণার্থী শিবিরের আল-জাওয়াইদা এলাকায় আবু ইউসুফ পরিবারের একটি বাড়ি থেকে ১৪ জনের মৃতদেহ উদ্ধার করার কথা জানিয়েছে গা’জার সিভিল ডিফেন্স। ইস’রায়েলি সেনাবাহিনী এই বাড়িতে বোমাবর্ষণ করেছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরা’য়েলি বর্বর এই হামলার শিকার বাড়িটি ছিল আবু ইউসুফ পরিবারের এবং হামলায় আরও অনেক ফিলি’স্তিনি আহত হয়েছেন। এর আগে গত মাসের দ্বিতীয় সপ্তাহেও গাজা ভূখণ্ডের নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা চালিয়েছিল ইস’রায়েল। এতে কমপক্ষে ১৩ ফিলিস্তিনি নিহত হন। নিহতদের সবাই নারী ও শিশু বলে সেসময় জানিয়েছিল আল জাজিরা।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরা’য়েল গা’জা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরা’য়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। এছাড়া ইসরা’য়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

স/বা

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category