শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত লোহাগড়ায় বজ্রপাতে কিশোরের মৃত্যু লালমনিরহাটের কালীগঞ্জে ট্রাকের চাপায় ১ জন নিহত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী র‌্যাব-৮ কর্তৃক গ্রেফতার ক্লাস চলাকালীন বিদ্যালয়ে আগুণ! পুড়ে গেছে দুটি শ্রেণীকক্ষ

আবারও পিআইবির পরিচালক নিযুক্ত হলেন মধুসূদন মন্ডল

নুরুল হক, মনিরামপুর প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৬১ Time View

মণিরামপুরের কৃতি সন্তান বিশিষ্ট সাংবাদিক মধুসূদন মন্ডল আবারও প্রেস ইনষ্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র পরিচালনা পরিষদের সদস্য (পরিচালক) নিযুক্ত হয়েছেন।

সরকার গত সোমবার তাকে পরিচালক (সদস্য) নিযুক্ত করে প্রজ্ঞাপন জারি করেন। মহামান্য রাষ্ট্রপতির আদেশে তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের উপ সচিব মুহাম্মদ দেলোয়ার হোসেন স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারি করা হয়। এ নিয়ে মধুসূদন মন্ডল পিআইবির পরিচলনা বোর্ডের চারবার সদস্য (পরিচালক) নিযুক্ত হলেন।
মধুসুদন মন্ডল মণিরামপুর উপজেলার হরিদাসকাটি ইউনিয়নের কাটাখালি গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক প্রয়াত মদন মোহন মন্ডলের ছোট ছেলে। তিনি পাঁচবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৮৪ সালে এসএসসি পাশ করেন। ১৯৮৬ সালে যশোর এমএম কলেজ থেকে এইচএসসি পাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতায় কৃতিত্বের সাথে অনার্স-মাষ্টার্স সম্পন্ন করেন। মধুসূদন মন্ডল ১৯৮৯ সালে প্রথম যোগদান করেন ঢাকা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকার ক্রাইম রিপোর্টার হিসেবে। এর পর তিনি ১৯৯৩ সালে ক্রাইম রিপোর্টার হিসেবে যোগদান করেন ইংরেজি দৈনিক দি মর্নিংসানে। সেখানে সাফল্যের সাথে দায়িত্ব পালনের পর ১৯৯৬ সালে যোগদান করেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)। প্রথমে তিনি স্টাফ রিপোর্টার হিসেবে যোগদান করেন বাসসে। ২০০১ সালে তিনি তিনি চাকুরিচ্যুত হয়ে ২০০৮ সাল পর্যন্ত তিনি সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেন ডেইলী ইনডিপেন্ডেন্ট, দৈনিক যুগান্তর ও দৈনিক সমকালে। পরবর্তিতে উচ্চ আদালতের রায়ে তিনি আবারও বাংলাদেশ সংবাদ সংস্থায় যোগদান করেন ২০০৯ সালে। সেই থেকে তিনি বিভিন্ন সময়ে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। ক্রাইম সেকশন ছাড়াও বাসসের ডেপুটি চীফ রিপোর্টার, চীফ রিপোর্টার এবং বর্তমান সিটি এডিটরের দায়িত্বে রয়েছেন মনিরামপুরের প্রত্যন্ত অঞ্চলে জন্ম নেওয়া এ কৃতি সন্তান।

এছাড়াও তিনি ছিলেন বাংলাদেশ ক্রাইম রিপোটার্স এসোসিয়েনের সাবেক সভাপতি, বিএফইউজের সাবেক কোষাধ্যক্ষ ও বর্তমান সহসভাপতি।

তিনি রয়েছেন মনিরামপুর প্রেসকাবের দাতা সদস্য।আবারও(চারবার) পিআইবির পরিচালনা বোর্ডের সদস্য (পরিচালক) নিযুক্ত হওয়াই তাকে অভিনন্দন জানিয়েছেন মনিরামপুর প্রেসকাবের সাংবাদিকবৃন্দ, আওয়ামীলীগ, বিএনপি, ব্যবসায়ী, স্বেচ্ছাসেবী, শিক্ষকসহ বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category