শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম :

২৪ ঘন্টা কাটতে না কাটতে ভারতের উত্তরাখণ্ড এর নতুন মুখ্যমন্ত্রী

মনোয়ার ইমাম, কলকাতা প্রতিনিধি
  • Update Time : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১৪৭ Time View

২৪ ঘন্টা কাটতে না কাটতে ভারতের উত্তরাখণ্ড এর নতুন মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন শ্রী পুস্কর সিঙহ ধামি। গতকাল রাতেই পদত্যাগ করেছিলেন ভারতের উত্তরাখণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রী তিরথ সিঙ্হ রাওয়াত। সেই শূন্য স্হান পূরন করতে আসরে নামেন দিল্লির কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব।

আজ দুপুর থেকে বৈঠক বসে, এবং সেই বৈঠক শেষে বেলা চার ঘটিকায় উত্তরাখণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন শ্রী পুস্কার সিঙ্হ বামি। এবং সামনে বৎসর এই রাজ্যের বিধান সভা নির্বাচন এর কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেন বিজেপি নেতৃত্ব। সেই সাথে আজ বৈঠক শুরু হবার আগে থেকেই চাপ ছিল মুখ্যমন্ত্রীর দৌড়ে থাকা উত্তরাখণ্ড রাজ্যের নেতা শ্রী সতপাল মহারাজ ও শ্রী ধনসিঙ রাওয়াত। তবে তাদের ভাগ্য মুখ্যমন্ত্রীর শিখি ছেড়েনি।

সব অবসান ঘটিয়ে আগামী কাল উত্তরাখণ্ড রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন। তাকে শপথ প্রদান করাবেন উত্তরাখণ্ড রাজ্যের রাজ্যপাল শ্রীমতী বেবি রানি মৌর্য্য। কিছু দিন হল ভারতের উত্তরাখণ্ড রাজ্যের বিজেপি নেতৃত্ব মধ্যে গোষ্টির কন্দোল আকার ধারণ করেছে তার প্রভাব বিস্তার করতে পারে আগামী বছর বিধান সভা নির্বাচনে। তাই কোন ঝুঁকি নিয়ে কাজ করতে নারাজ বি জে পি র কেন্দ্রীয় নেতৃত্ব।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category