শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :

নন্দীগ্রাম কেন্দ্র পুনরায় ভোট গণনা করার দাবিতে কলকাতা হাইকোর্টে রিট আবেদন করতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

মনোয়ার ইমাম কলকাতা প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১৭৪ Time View

আজ বেলা, ১১, টায় নন্দীগ্রাম এর শুভেন্দু র জয় কে চ্যালেঞ্জ করে মমতা হাইকোর্টে। গত বিধান সভা নির্বাচন এ নন্দীগ্রাম থেকে তৃনমূল দলের সুপ্রিমো ও বর্তমান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে হারিয়ে জয়ী হয় বি জে পি র প্রাথী সাবেক পশ্চিম বাংলার পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেস নেত্রী শ্রীমতী মমতা বন্দ্যোপাধ্যায় কে প্রায়ই দুই হাজার কাছাকাছি ভোট এ নন্দীগ্রাম থেকে হারিয়ে দেন। কিন্তু এই ফলের ওপর তার বিশ্বাস না থাকার দরুন গোড়া থেকে বলে আসছেন শুভেন্দু অধিকারী কারচুপি করে এই নিবাচন জয়ী হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় দাবি তাকে এন আই এ নিউজ সূত্র ধরে প্রথমে তৃনমূল দলের সুপ্রিমো ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে জয়ী হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু তার প্রায় দুই ঘণ্টা পর ফের বি জে পি প্রাথী শুভেন্দু অধিকারী কে নির্বাচন কমিশন জয়ী হিসেবে ঘোষণা করেন।

এই নিয়ে দন্দ বেধে যায়। তখনই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন এই জয়ের বিষয়ে তিনি হাইকোর্টের দারস্থ হবেন। আজ কলকাতা হাইকোর্টে এর মাননীয় বিচারপতি শ্রী কৌশিক সেন এর ডিভিশন বেঞ্চ পিটিশন করবেন বলে জানিয়েছেন। তার দাবি তাকে জয়ী হিসেবে ঘোষণা করার পর প্রায় দুই ঘণ্টা নিবাচন কমিশনের সার্ভার ডাউন হয়ে যায়।

সেই সুযোগ এ শুভেন্দু অধিকারী বাহিরে থেকে গুন্ডা বাহিনী নিয়ে ভোট লুট করে জয়ী হয়। এবং রিটার্নিং অফিসার কে বাধ্য করে জয়ী করার জন্য।

এমন তথ্য নাকি মমতা বন্দ্যোপাধ্যায় হাতে তুলে ধরেন এক নির্বাচন এর এজেন্ট নন্দীগ্রাম কেন্দ্র এর। সবকিছু সচ্ছলতা না থাকার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় নিজে তার কেন্দ্র পুনরায় গননা করার জন্য আজ কলকাতা হাইকোর্টে রিট আবেদন করতে যাচ্ছেন।

 

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category