শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত লোহাগড়ায় বজ্রপাতে কিশোরের মৃত্যু লালমনিরহাটের কালীগঞ্জে ট্রাকের চাপায় ১ জন নিহত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী র‌্যাব-৮ কর্তৃক গ্রেফতার ক্লাস চলাকালীন বিদ্যালয়ে আগুণ! পুড়ে গেছে দুটি শ্রেণীকক্ষ

অতিবৃষ্টির কারণে জলমগ্ন কলকাতার অর্ধেক এলাকা

মনোয়ার ইমাম কলকাতা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ১৬৭ Time View

আজ সারারাত বৃষ্টির জেরে কলকাতার অর্ধেক এলাকা জলের তলায়। উদ্ধার এ নেমেছে মেয়র। অতিবৃষ্টি ও গতকাল থেকে নাগাড়ে বৃষ্টির কারণে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকার বিভিন্ন এলাকায় জলের তলায় ডুবে গেছে।

ভেঙে পড়েছে যান ও পরিবহন ব্যবস্থা। উদ্ধার কাজে নেমে পড়েছে কলকাতা পৌরসভার মেয়র ও রাজ্যে পরিবহন মন্ত্রী জনাব ফিরাদ ববি হাকিম। তিনি জল পাশ করার জন্য প্রতিটি ইউনিটের কাছে খবর দিয়েছে।

যাতে পাম্পের সাহায্য নিয়ে অতিরিক্ত জল গঙ্গায় ফেলে দেওয়া যায়। কলকাতার বন্যা পরিস্থিতিতে খবর নিয়েছে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রতিনিয়ত খোঁজ খবর নিচ্ছেন বিভিন্ন এলাকায় বসবাস কারি মানুষের। নামানো হয়েছে প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা মোকাবেলা বাহিনীর সদস্যদের।

কলকাতার আমাইস্ট্রিট, চৌরঙ্গী, পার্কস্ট্রিট ও পার্কসার্কাস ও মাওলালী শিয়ালদহ, গড়িয়াহাট সহ কলকাতার পাশে সোনারপুর ও বারুইপুর এর এর বিভিন্ন এলাকায় বসবাস কারী মানুষের ঘরের মধ্যে এবং দোকান ও অফিসের মধ্যে জল ডুকে পড়েছে। রাস্তায় জল জমাট বাঁধার কারণ এ সাধারণ মানুষের ঘর থেকে বের হতে হিমশিম খাচ্ছেন।

দূরপাল্লার ট্রেন চলাচল বিঘ্নিত হচ্ছে। তবে প্রশাসন পক্ষ থেকে বিপদগ্রস্ত মানুষের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাচ্ছে। গঙ্গা নদীর তীরে অবস্থিত বসবাস কারী মানুষের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাচ্ছে। এখনো অবিরাম বৃষ্টিপাত হয়ে চলেছে। ভাসতে পারে গোটা কলকাতা।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category