রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব টুঙ্গিপাড়ার সহ-সভাপতি মাহবুব বহিষ্কার নরসিংদীতে রেলওয়ে পুলিশ ফাঁড়ির পিছনে সরকারি গাছ কেটে জমি দখল করার অভিযোগ বগুড়ায় হাজী সম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু নাটোরের সিংড়ায় পুলিশের অভিযানে মটরসাইকেল উদ্ধার ও আটক ২ পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত

নড়াইলের মাহাবুর হত্যা প্রচেষ্টায় স্ত্রী বাদি হয়ে ১১ জনের নামে মামলা

 খন্দকার ছদরুজ্জামান. বিশেষ প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৪ মে, ২০২১
  • ১৮১ Time View

রোববার ২৩মে নড়াইলের লোহগড়া উপজেলার ব্রাহ্মণডাঙ্গা গ্রামে মাহাবুব হত্যা প্রচেষ্টার ঘটনায় মামলা হয়েছে। থানায় মামলাটি করেন আহত মাহাবুবের স্ত্রী সাবিনা ইয়াসমিন।

মামলায় মাতব্বর তাইজুল ইসলামসহ ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে শুক্রবার ২২মে সন্ধ্যায় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ব্রাহ্মণডাঙ্গা গ্রামের হারেজ মোল্লার ছেলে মাহাবুব মোল্লা স্থানীয় বাজার থেকে বাড়ি যাচ্ছিলেন।

বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের ১০-১২জন লোক মাহাবুর রহমানেওপর হামলা করে। এ সময় প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্র দিয়ে মাহাবুরের বাম পায়ে কুপিয়ে গুরুতর জখম করে।

এছাড়া তার শরীরে ২-৩টি কোপ দিয়ে গুরুতর জখম করে। স্থানীয়রা মাহাবুবকে উদ্ধার করে প্রথম নড়াইল সদর হাসপাতালে ভর্তি করেন। পায়ের জখম গুরুতর হওয়ায় রাতেই ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন আছেন। চিকিৎসকরা তার বাম পা টিকিয়ে রাখার জন্য চেষ্টা করছেন। নোয়াগ্রাম ইউনিয়নের ব্রাহ্মণডাঙ্গা, চর-ব্রাহ্মণডাঙ্গা, বাড়ীভাঙ্গা ও হান্দলা গ্রাম নিয়ে দুটি সামাজিক দল রয়েছে।

একটি দলের নেতৃত্ব দেন নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফয়জুল হক রোম ও সাবেক চেয়ারম্যান নূরুজ্জামান নূরনবী। চারগ্রামে এই পক্ষের নেতৃত্ব দেন নাজির মোল্লা ও মাহাবুব মোল্লা। এছাড়া অপর গ্রুপের নেতৃত্ব দেন সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমির লিটু ও বর্তমান চেয়ারম্যান জাহিদুল ইসলাম কালু।

চারগ্রামে এই গ্রুপের নেতৃত্বে দেন তাইজুল ইসলাম ও জাকির মেম্বার। অভিযুক্ত তাইজুল মোল্লা বলেন, মাহাবুর মাতুব্বর আমাকে হত্যার পরিকল্পনা করে। আমাকে হত্যার জন্য ব্রাহ্মণডাঙ্গা বাজার, বাড়িভঙ্গা ও রায়গ্রামে লোক ঠিক করে রাখে। আমি খবর পেয়ে বিকল্প সড়ক দিয়ে বাড়িতে যাই।

বিষয়টি আমাদের লোকজন জানতে পেরে ক্ষোভের সৃষ্টি হয়। একপর্যায়ে শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণডাঙ্গা বাজারে দুপক্ষের মধ্যে মারামারি হয়। এতে দুপক্ষের লোকজনই আহত হন। অপরপক্ষের মাতুব্বর নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুজ্জামান নূরনবী বলেন, ব্রাহ্মণডাঙ্গার তাইজেল, শিপন, এনামুলসহ ১০-১২ জন মাহাবুরকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। বর্তমানে মাহাবুব ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তার পায়ের অবস্থা ভালো না। এদিকে হামলার পর থেকে এলাকাবাসীর মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। অনেকেই ভয়ে বাড়ির মূল্যবান আসবাবপত্র, গরু ছাগলসহ মূল্যবান জিনিসপত্র আত্মীয় স্বজনের বাড়িতে পাঠিয়ে দিয়েছে। গ্রেফতার আতঙ্কে একটি পক্ষের লোকজন পলাতক রয়েছে।

লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাহাবুবের ওপর এ হামলার ঘটনা ঘটেছে। এ এলাকায় বেশ কিছুদিন ধরে উত্তেজনা বিরাজ করছিল। কয়েকদিন ধরে পুলিশের উপস্থিতিতে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটতে পারেনি।

বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতিও স্বাভাবিক রয়েছে। আহত মাহাবুবের স্ত্রী সাবিনা ইয়াসমিন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে মামলা দিয়েছেন। আসামিরা সবাই পলাতক রয়েছেন। তবে তাদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category