রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব টুঙ্গিপাড়ার সহ-সভাপতি মাহবুব বহিষ্কার নরসিংদীতে রেলওয়ে পুলিশ ফাঁড়ির পিছনে সরকারি গাছ কেটে জমি দখল করার অভিযোগ বগুড়ায় হাজী সম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু নাটোরের সিংড়ায় পুলিশের অভিযানে মটরসাইকেল উদ্ধার ও আটক ২ পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত

রাজৈরে বিরল প্রজাতির তক্ষকসহ আটক ২

মোঃ আমানুল্লাহ ফকির, বিশেষ প্রতিনিধি
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১
  • ৭৮ Time View

মাদারীপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) অভিযান চালিয়ে বিরল প্রজাতির তক্ষকসহ বাবা ও ছেলেকে গ্রেফতার করেছে।

শনিবার দুপুরে র‌্যাব ৮-এর একটি বিশেষ আভিযানিক দল রাজৈর উপজেলার নয়াকান্দি গ্রামে একটি বসতঘরে অভিযান চালিয়ে তক্ষকটি উদ্ধার করে।

গ্রেফতারকৃতরা হলো— উপজেলার নয়াকান্দি গ্রামের মৃত মজিদ মোল্লার ছেলে মো. নুর আলম মোল্লা (৪৯) ও তার ছেলে বাবু মোল্লা (২০)।

র‌্যাব-৮, সিপিসি-৩ মাদারীপুর শনিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, কোম্পানির একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে; মাদারীপুরের রাজৈর উপজেলার নয়াকান্দি গ্রামের মো. নুর আলম মোল্লার বসতবাড়িতে দুজন ব্যক্তি বিরল প্রজাতির একটি তক্ষকসহ অবস্থান করছেন।

এর ভিত্তিতে কোম্পানির অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা কবিরের নেতৃত্বে শনিবার দুপুরে ওই এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় বন্যপ্রাণী পাচারকারী ওই বাবা ও ছেলেকে বিরল প্রজাতির তক্ষকসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রাজৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা কবিরের উপস্থিতিতে বন্যপ্রাণী সংরক্ষণ আইন-২০১২ এর ০৫ ধারা মোতাবেক তাদের ছয় মাস করে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এ সময় উদ্ধারকৃত বন্যপ্রাণী তক্ষকটি মাদারীপুর জেলার রাজৈর উপজেলা বন বিভাগের মাধ্যমে বনে অবমুক্ত করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের মাদারীপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category