শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত লোহাগড়ায় বজ্রপাতে কিশোরের মৃত্যু লালমনিরহাটের কালীগঞ্জে ট্রাকের চাপায় ১ জন নিহত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী র‌্যাব-৮ কর্তৃক গ্রেফতার ক্লাস চলাকালীন বিদ্যালয়ে আগুণ! পুড়ে গেছে দুটি শ্রেণীকক্ষ

মাটিরাঙ্গায় বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে

মোঃ ফারুক হোসেন, মাটিরাঙ্গা
  • Update Time : শনিবার, ৮ মে, ২০২১
  • ১১৮ Time View

করােনা ভাইরাস (covid 19)এর প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হত-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম, বিধবা ও অসহায় মানুষের মাঝে পবিত্র ঈদুল ফিতরের উপহার সামগ্রী পৌঁছে দিয়েছে যুব রেড ক্রিসেন্ট, মাটিরাঙ্গা উপজেলা ইউনিট খাগড়াছড়ি ব্রাঞ্চ।

আজ শনিবার (৮ মে) বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে মাটিরাঙ্গা উপজেলায় বসবাসরত বিভিন্ন কর্মহীন হত-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম, বিধবা ও অসহায় মানুষের পরিবারের কাছে ঈদ প্যাকেজ পৌঁছে দেয় যুব রেড ক্রিসেন্ট এর যুব সদস্যরা।

এই প্যাকেজের মধ্যে রয়েছে-চাল,ডাল,সয়াবিন তেল, চিনি,সেমাই,নুডুলস, দুধ, সুজিসহ নিত্য প্রয়ােজনীয় খাদ্য সামগ্রী। যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর উপদেষ্টা জনাব মোঃ ফরিদ উদ্দিন বলেন, পবিত্র মাহে রমজান মাসে করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালীন কর্মহীন হত-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম, বিধবা ও অসহায় মানুষের মাঝে সামান্য মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তার ইউনিট এর সকল সেচ্ছাসেবী যুব সদস্যবৃন্দ।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর যুব প্রধান কমল কৃষ্ণ দে বলেন,তার ইউনিট এর সকল যুব সদস্যদের নিজস্ব আর্থিক সহযোগিতায় ৫০ পরিবারের মাঝে ঈদ প্যাকেজ বিতরণ করা হয়েছে।

এজন্য তিনি তার ইউনিট এর সকল সেচ্ছাসেবী যুব সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান। যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর উপ-যুবপ্রধান মোঃ আব্দুল মালেক জানায়, করোনা ভাইরাসের মহামারীর শুরু থেকেই মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট এ নতুন নতুন স্বেচ্ছাসেবক রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট আন্দোলনের সাথে একত্রিত হয়েছেন, সেবার হাত বাড়িয়ে দিয়েছেন নিজের পাশের বাসায় থাকা মানুষটির জরুরী প্রয়োজনে বা এলাকাবাসীর সহযোগীতায়।

সবাই মিলে একত্রিত থেকে যেমন মোকাবিলা করছেন করোনাকালীন সময়কে, সেই সাথে নিজ নিজ এলাকার জনগোষ্টির পাশে থেকেছেন তারা, যখন যেভাবে পেরেছেন, নিঃস্বার্থভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বলে জানান তিনি।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর ক্রীয়া ও সংস্কৃতি বিভাগীয় প্রধান মোঃ মামুনুর রশিদ মামুন জানায়,রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা দেশের জন্য দেশের মানুষের জন্য অবিরামভাবে কাজ করে যাচ্ছেন, বড় শহরগুলি থেকে শুরু করে সর্বাধিক প্রত্যন্ত এবং দূর্গোম এলাকার মানুষদের কাছে পৌঁছে দিচ্ছেন নানা ধরনের মানবিক সহায়তা এবং সেই সাথে মানুষকে স্মরণ করিয়ে দিচ্ছেন যে মানবতার শক্তি অবিরাম, অপ্রতিরোধ্য ।

সহযোগিতা ভোগী এক দরিদ্র মহিলা দিলোয়ারা বেগম বলেন, তার স্বামী নেই এক ছেলে এক মেয়ে নিয়ে খুবই কষ্টে জীবন-যাপন করছেন।

আসছে ঈদে সেমাই চিনি কেনার মতো সামর্থ্য নেই তার, যুব রেড ক্রিসেন্ট এর পবিত্র ঈদুল ফিতরের উপাহার সামগ্রী পেয়ে খুব খুশি হয়ে বলেন, সকল সেচ্ছাসেবী যুব সদস্যদের জন্য অনেক অনেক দোয়া ও ভালবাসা জানান তিনি।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর নতুন যুব সদস্য মোঃ হাসিবুর রহমান জানায়,কোভিড-১৯ এর শুরু থেকেই সে যুব রেড ক্রিসেন্ট এর সাথে সেচ্ছাসেবী হিসেবে কাজ করে আসছে।

এই ধরনের মানবিক আয়ােজনের জন্য যুব রেড ক্রিসেন্টকে ধন্যবাদ জানায়। হাসিবুর রহমান বলেন এটি একটি সেবামূলক প্রতিষ্ঠান।

করােনার শুরু থেকেই সরকারের পাশাপাশি এ প্রতিষ্ঠান কর্মহীন মানুষের প্রতি সহযােগিতার হাত প্রসারিত করেছে। করােনার দ্বিতীয় ঢেউ মােকাবেলায় সরকারের নানামুখী উদ্যোগের কথা উল্লেখ করে বলেন,সকলকে সচেতন হতে হবে, সামাজিক দূরত্ব মেনে চলতে ও মাস্ক ব্যবহার করতে হবে।

” উল্লেখ্য যে, রেড ক্রিক্রেন্ট এর প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট এর জন্মদিনে এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে উদযাপন করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিও বিশ্বের অন্যান্য জাতীয় সোসাইটির ন্যায় যথাযথ গুরুত্ব ও মর্যাদা সহকারে দিবসটি পালন করে।বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবসের সকল অনুষ্ঠান আজ যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এ স্বাস্থ্যবিধি মেনে সম্পাদিত হয়।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটি’র সম্মানিত আজীবন সদস্য জনাব মোঃ শামসুল হক।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রকিবুল হাছান, খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের সম্মানিত আজীবন সদস্য প্রশান্ত কুমার সাহা, আজীবন সদস্য মিলন কান্তি ত্রিপুরা, মাটিরাঙ্গা যুব রেড ইউনিটের যুব উপদেষ্টা মোঃ ফরিদ উদ্দিন, মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান কমল কৃষ্ণ দে সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, স্বেচ্ছাসেবকব ও বিভিন্ন সাংবাদিকবৃন্দ।

পরে উক্ত অনুষ্ঠান শেষে পবিত্র ঈদুল ফিতরের উপহার সামগ্রী ৫০ টি পরিবারের মাঝে পৌঁছে দেয়া হয়।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category