শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ডিবি পুলিশের জালে ৫৫০ পিচ ইয়াবা সহ আটক ৩ জন ফরিদপুরে ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত আরোহী গুরুতর আহত ফরিদপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু লোহাগড়ায় হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ ফরিদপুর- ভাংগা সড়কে ট্রাক ও পিকআপ সংঘর্ষ, আহত ২ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নড়াইল জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে গ্রেফতার ১৪ জন

পিরোজপুরে ক্রয়কৃত জমি ভোগ দখলে বাধাদান ও মেরে নদীতে লাশ ফালানোর হুমকি।

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ১৮৮ Time View
স্টাফ রির্পোটার পিরোজপুর জেলার সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের চিথলিয়া গ্রামের মাহবুব আকনকে তার পৈত্রিক সম্পত্তি ও ক্রয়করা জমি হতে উৎখাত করার অভিযোগ পাওয়াগেছে । তারই আপন বড় ভাই মোস্তফা আকন, তার ছেলে সাব্বির আকন, মোশারফ আকন এর বিরুদ্ধে । মোস্তোফা আকন ও মাহবুব আকন এরা পিরোজপুর জেলার সদর উপজেলার চিথলিয়া গ্রামের আব্দুস সত্তার আকন ও রিজিয়া বেগম দম্পতির সন্তান ।
অনুসন্ধান করে জানাগেছে, বহু বছরে আগে মাহবুব আকন , তার আপন ভাই হারেচ আকন ও মাতা রিজিয়া বেগম এর কাছ থেকে ১৭ শতক জমি ক্রয় করে । মোস্তফা আকন চিথলিয়া গ্রাম থেকে বাদুরা গ্রামে এসে বাড়ি করে বসবাস করা শুরু করে। মোস্তফা আকনের বাড়ির সাথেই হারেচ আকন ও তার মাতা রিজিয়া বেগম থেকে, মাহবুব আকন অনেক.বছর আগে ১১ শতক জমি ক্রয় করে যার খতিয়ান নং ২৯৮ বিএস দাগ নং ১৭৯৭ ও ১৭৯৯ । কিন্তু উক্ত ক্রয় করা জমি অতি মুল্যবান হওয়ায় মোস্তফা আকন এর নজর পড়ে আপন ছোট ভাই মাহবুবের জমির উপর এলাকায় সে প্রভাবশালী হওয়ায় মোস্তফা আকন কোন নিয়ম নীতির তোয়াক্কা না করেই জমি দখল করার চেস্টা করে । আর মাহবুব আকন কুয়েতে থাকার কারনে এবং স্ত্রী পিরোজপুর শহরে বাপের বাড়িতে থাকার এ সুযোগে খালি বাড়ি পেয়ে খুব সহজেই মাহবুব আকনের জমি দখলে নিয়ে নেয়।
আর মোস্তফা আকন একাজে সহযোগিতার জন্য অপর ভাই মোশারফ আকনকে ম্যানেজ করে জমি দখলে নিয়ে নেয়। আর মাহবুবকে সাফ জানিয়ে দেয় জমি ভোগ করতে আসলে মেরে লাশ টুকরা টুকরা করে পাশের কচা নদীতে ভাসিয়ে দিব মাছে খেয়ে ফেলবে । ৪ জুলাই ২০১৮ খ্রি. তারিখে মাহবুব আকন তার সেই ক্রয়কৃত জায়গায় কাজ করতে গেলে কুপিয়ে হত্যা করার চেস্টা করে । মাহবুব প্রানে বাচার জন্য পাশের বাড়িতে গিয়ে আশ্রায় নেয় । এই ঘটনার ভিডিও ফুটেজও সংরক্ষন আছে । যা মাহবুব আকন এর আইডিতে মাঝে মাঝে দেখা যায় । এবং তখন মাহবুব আকনকে তার ভাই মোস্তাফা আকন সাফ জানিয়ে দেয় তুমি এই জমিতে আসলে প্রানে বাচতে পারবি না , তুমি এর মায়া ছেড়ে দিয়ে অন্য চিন্তা করতে পার । আর বেশি ঝামেলা করলে পাশের কচা নদীতে মেরে লাশ ভাসিয়ে দিব । গত ২০১৮ সালের জুলাই মাসে অত্যাচারের মাত্রা বাড়িয়ে এমন পর্যায় চলে গিয়েছে বাধ্য হয়ে মাহবুব আকন সে সময় এব্যাপারে পিরোজপুর সদর থানায় একটি সাধারণ জিডি করেছিল জিডি নং ১৪১ তারিখ ৪ জুলাই ২০১৮ এরপর থেকে বিভিন্ন সময় হুমকি অভ্যহত রেখেছে এবং পরিস্কার জানিয়ে দিয়েছ এই জমি ভোগ করার চেস্টা করলে হাত পা ভেঙ্গে মেরে লাশ নদীতে ফালাব এই জন্য মাহবুব আকন দেশে আসতেও নিরাপদ মনে করতেছেন না । মাহবুব আকনের ফেসবুক আইডিতে মাঝে মাঝেই তার জিবন নিয়ে চিন্তিত এবং দেশে আসলে যে কোন সময় দুঘটনা ঘটতে পারে সেই আশংকা করে প্রশাসনের সুদৃস্টি কামনা করতে দেখা গেছে । এই প্রতিবেদকের সাথেও তার জিবন নিয়ে শংকার কথা জানিয়েছেন এবং দেশে আসলে মোস্তাফা আকনের ছেলে সাব্বির আকন ও সে নিজে যে কোন সময় একটা দুর্ঘটনা ঘটাতে পারে বলে কান্নায় ভেঙ্গে পড়েন । মোট কথা মাহবুব আকন এখন দেশে আসতেও ভয় পাচ্ছেন । তাই তিনি সচেতন সকলকে তার পাশে থাকার জন্য অনুরোধ করেন ।
সাংবাকিদ বাহাদুর চৌধুরী এই অভিযোগ সম্পর্কে মোস্তফা আকনের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেস্টা করেন । কিছুক্ষন পরেই প্রভাবশালী লোকদিয়ে সাংবাদিক বাহাদুর চৌধুরীকে বিষয়টি নিয়ে নিউজ না করার জন্য বিভিন্ন প্রলোভন দেয়া হয়।
সাব্বির আকন এর কাছে জানতে চাওয়া হয়, তার চাচা মাহবুব আকনকে মেরে লাশ কচা নদীতে ফালানোর হুমকি দেয়ার এত সাহস কোথা থেকে পেলেন তার উত্তরে সাব্বির আকন বলেন , আমি তাকে কোন হুমকি দেইনি , বাড়িতে যখন তাকে দাও নিয়ে কোপাতে যায় তখন আমি বাড়ির থেকে একটু দৃরে ছিলাম। এবং সাব্বির ও বিষয়টি পত্রিকায় না দেয়ার জন্য অনুরোধ করেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category