বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
এআই ব্যবহার করে যেভাবে ফ্রিতে ছবি-ভিডিও এডিট করবেন ইনস্টাগ্রামে ভিডিও এডিটিংয়ে যেসব অ্যাপ ব্যবহার করবেন মাধ্যমিক বিদ্যালয় খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের দপ্তর সম্পাদক রিয়াজকে শোকজ ঝিনাইদহ-১ উপনির্বাচন : আ.লীগের মনোনয়ন কিনলেন ২৫ জন মসজিদ পরিষ্কার করছিলেন ইমাম, পুকুরে ডুবে ২ সন্তানের মৃত্যু ফরিদপুরে ২ সমবায় কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের

নড়াইলে দেশীয় অস্ত্র উদ্ধার, পুলিশের সাঁড়াশি অভিযান শুরু 

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৮৯ Time View

নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নের দাঙ্গাপ্রবণ এলাকায় শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে দেশীয় অস্ত্র উদ্ধার অভিযান শুরু করেছে লোহাগড়া থানা পুলিশ প্রশাসন। অভিযানের অংশ হিসেবে গত দুদিনে দাঙ্গা কবলিত কুমড়ি ও তেলকাড়া গ্রামে বিশেষ অভিযান চালিয়ে বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম ‘দাঙ্গা’ কবলিত। এসব গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিবাদমান পক্ষের মধ্যে দ্বন্ধ, সংঘাত ও সহিংসতার ঘটনা ঘটে থাকে। গ্রামের গোষ্ঠীগত, বংশগত সর্বপরী আধিপত্য বিস্তার করাসহ নানাবিধ কারনে গ্রাম্য কোন্দল সংঘটিত হচ্ছে। গ্রামের তথাকথিত মাতুব্বররা গ্রামের কোন্দল জিইয়ে রেখে মামলা- মোকদ্দমার যাঁতাকলে নিরীহ মানুষদের ফেলে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। আর এ কোন্দলে এক শ্রেণীর গ্রাম্য সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র হিসেবে ঢাল, রামদা, ছ্যানদা, বল্লম, সড়কি, লাঠিসোঁটা ব্যবহার করছে। দাঙ্গাপ্রবণ গ্রাম গুলোর প্রায় বাড়িতে এসব দেশীয় অস্ত্র রয়েছে। কারনে-অকারনে এসব সন্ত্রাসীরা গ্রামে হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুরসহ লুটপাট করে ত্রাসের রাজত্ব কায়েম করছে।

দাঙ্গাপ্রবণ গ্রামগুলো থেকে দেশীয় অস্ত্র উদ্ধারের লক্ষ্যে নড়াইল জেলা পুলিশ সুপার মো: মেহেদী হাসানের নির্দেশে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাঞ্চন রায়ের সার্বিক তত্বাবধানে ইন্সপেক্টর (অপারেশন) মো: মেহেদী হাসানের নেতৃত্বে দিঘলিয়া ইউনিয়ন বিট অফিসার এসআই অমিত বিশ্বাস, মাজহারুল ইসলামসহ ৪০ জনের একদল পুলিশ গত বৃহস্পতিবার ও শনিবার (৪ ও ৬ এপ্রিল) উপজেলার কোটাকোল ইউনিয়নের তেলকাড়া ও দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি গ্রামের মধ্যপাড়ায় সাড়াশি অভিযান চালিয়ে বিভিন্ন বাড়ি থেকে ১৫টি ঢাল, ৯টি রামদা, ৪টি চাইনিজ কুড়াল, ৪টি ছ্যানদা, ৮টি বল্লম, ৪ টি হাতুড়ি, ৫টি কোচ, ১১টি হাসুয়া, ৩০টি সড়কিসহ বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করেন।

এ ব্যাপারে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন রায় জানান, উপজেলার দাঙ্গাপ্রবণ এলাকায় অভিযান অব্যাহত থাকবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category