শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ডিবি পুলিশের জালে ৫৫০ পিচ ইয়াবা সহ আটক ৩ জন ফরিদপুরে ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত আরোহী গুরুতর আহত ফরিদপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু লোহাগড়ায় হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ ফরিদপুর- ভাংগা সড়কে ট্রাক ও পিকআপ সংঘর্ষ, আহত ২ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নড়াইল জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে গ্রেফতার ১৪ জন

মহান বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে চার স্তরের নিরাপত্তা

মো.মাইনুল ইসলাম সাভার প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
  • ১০২ Time View

মহান বিজয় দিবস উপলক্ষে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জনাতে আর মাত্র ৩দিন বাকি। ইতিমধ্যে জাতীয় স্মৃতিসৌধ ও আশেপাশের এলাকায় নেয়া হয়েছে চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যাবস্থা।

গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে বলে জানান ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামান, পিপিএম(বার)। আজ মঙ্গলবার ১২ই ডিসেম্বর দুপুরে সাভার জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। বিজয় দিবস, বাঙালি জাতির মহান এ দিনটিতে জনসাধারণের জন্য বিশেষ নির্দেশনাও রয়েছে বলেও জানান তিনি।

পুলিশ সুপার আসাদুজ্জামান আরো বলেন, “সাভার জাতীয় স্মৃতিসৌধ সহ ঢাকা জেলার সব জায়গায়, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য আমাদের প্রচুর সংখ্যক পোশাকধারী ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। গোয়েন্দা নজরদারিও রয়েছে।

আমরা আশা করছি, নিরাপত্তার ব্যাপারে তেমন কোন সমস্যা হবে না” পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। ১৬ই ডিসেম্বর ভোর ৪টা থেকে ঢাকা-নবীনগর সড়কটি জাতীয় স্মৃতিসৌধে আসা মানুষদের চলাচলের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সময়ের পরিক্রমায় পরাধীনতার শৃঙ্খল থেকে বিশ্বের অনেক দেশ মুক্তি পেলেও, বাংলাদেশের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। জাতীয় স্মৃতিসৌধ বহন করছে সেই গৌরব ও ত্যাগের ভাবগাম্ভীর্য। তাইতো শোককে গোপন রেখে, মাথা উঁচু করে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে দূর-দূরন্ত থেকে ছুটে আসেন অসংখ্য মানুষ।

মহান বিজয় দিবস উপলক্ষে লাখো শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে প্রস্তুত করা হচ্ছে জাতীয় সৃতিসৌধ। চলছে সৌন্দর্য বর্ধনের কাজ। জাতীয় স্মৃতিসৌধে ধোঁয়ামোছার কাজ চলছে জোরেশোরে। সার্বিক নিরাপত্তা রক্ষায় এই সময়টাতে বহিরাগতদের ব্যাপারে তথ্য দেয়ার আহ্বান জানানো হয়েছে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category