রবিবার, ২৩ জুন ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মৌলভীবাজারে বন্যায় ৪৫০টি গ্রাম প্লাবিত: খোলা হয়েছে ৯৮টি আশ্রয় কেন্দ্র সুনামগঞ্জ জেলার বন্যা উপদ্রুত এলাকা পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী রংপুরের বাজারে উঠতে শুরু করেছে সুস্বাদু হাঁড়িভাঙা আম মাদারীপুরে ডিবি পুলিশের জালে ৫৫০ পিচ ইয়াবা সহ আটক ৩ জন ফরিদপুরে ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত আরোহী গুরুতর আহত ফরিদপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

সামাজিক সংগঠন ‘স্বপ্ন সারথীর’ উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি
  • Update Time : রবিবার, ২ জুন, ২০২৪
  • ১২৫ Time View

বৃক্ষ লাগাই ভুরি ভূরি, তপ্ত বায়ু শীতল করি এই স্লোগানকে সামনে রেখে সামাজিক সংগঠন ‘ স্বপ্ন সারথী’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। রবিবার ০২ জুন সকালে সংগঠনটির উদ্যোগে কোটালীপাড়া ও রাজৈর উপজেলার ৬ টি প্রাথমিক ও ২ টি উচ্চ বিদ্যালয়ে প্রায় ৮ হাজার বনজ, ফলজ ও ঔষধি গাছের চারা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেন সংগঠনটির সদস্যরা।

চারাগাছ পেয়ে খুশি হয়ে শিক্ষার্থীরা জানান, এই গাছ আমাদের প্রাকৃতিক বন্ধু, আমরা এই গাছের রোপন করে সঠিকভাবে পরিচর্যা করবো। গাছ বড় হয়ে আমাদের অক্সিজেনসহ ফল ফুল দিয়ে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করবে। বৃক্ষরোপণের এই উদ্যেগকে স্বাগত জানিয়ে লখন্ডা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক যুগল তালুকদার বলেন, স্বপ্নের সারথি সংগঠনকে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই এই সময়োপযোগী উদ্যেগ গ্রহন করার জন্য, বিশ্বমন্ডলে প্রতিনিয়ত যে পরিমাণ উত্তাপ বাড়তেছে এতে বৃক্ষরোপণের কোন বিকল্প নাই। শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা খুবই গুরুত্বপূর্ণ।

সামাজিক সংগঠন ‘স্বপ্ন সারথীর ‘ পক্ষে কৃষিবিদ নিটুল রায় বলেন, আমাদের সংগঠনের প্রতিটি সদস্যদের স্বপ্ন ভবিষ্যত প্রজন্মের জন্য বাসযোগ্য একটি পৃথিবী গড়ে তোলার। এজন্য বৃক্ষরোপণের কোন বিকল্প নেই। আমাদের শিক্ষার্থীরা যেন বৃক্ষরোপণের উপকারিতা সম্পর্কে বেশি সচেতন থাকে এই কারনেই আমরা বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ ও পরিচর্যা সম্পর্কে ধারনা প্রদান করেছি।

এবারের কর্মসূচিতে বিতরণ করা গাছের মধ্যে রয়েছে আম পেয়ারা, আমলকি, অর্জুন, বহেরাসহ বিভিন্ন প্রজাতির উপকারী চারা গাছ। তিনি আরো বলেন, সামাজিক সংগঠন ‘স্বপ্ন সারথী ‘ শিক্ষার্থীদের উন্নয়নে বেশকিছু কর্মসূচি গ্রহন করেছে এর মধ্যে ‘চার ঘন্টা পড়ার টেবিলে কর্মসূচি অন্যতম৷ এর মাধ্যমে শিক্ষার্থীদের পড়াশোনার ব্যাপারে নিয়মিত খোঁজ খবর রাখেন আমাদের সদস্যরা। ভবিষ্যতে এলাকায় উন্নয়নে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category