শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২২ অপরাহ্ন
শিরোনাম :

গোপালগঞ্জ-০২ আসনের দুইপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল, আওয়ামী লীগের প্রার্থীসহ ৬ প্রার্থীর বৈধ

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ
  • Update Time : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ২৮৭ Time View

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-০২ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে জাসদ ও বাংলাদেশের জাতীয় পার্টির দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগের প্রার্থীসহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়েছে।

আজ রবিবার (০৩ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কায্যালয়ে গোপালগঞ্জ-০২ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। এসময় মামলা সংক্রান্ত তথ্য গোপন করায় জাসদের প্রার্থী মো: ফুল মিয়া ও বাংলাদেশের জাতীয় পার্টির প্রার্থী ওমর খৈয়াম নয়নের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

এছাড়া জাকের পার্টির প্রার্থী মো: সাজ্জাদ হোসেন মিয়ার বিদ্যুত বিল বকেয়া থাকায় মনোনয়ন স্থাগিত করা হলে বকেয়া বিল পরিশোধ করলে মনোনয়নপত্রের বৈধতা ফিরে পান। এছাড়া আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলুল করিম সেলিমসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়।

যাচাই বাছাইয়ের পর শেখ ফজলুল করিম সেলিম (আওয়ামী লীগ) মো: জামাল উদ্দিন শেখ (তৃণমূল বিএনপি), কাজী শাহীন (জাতীয় পার্টি), মো: আমিনুল হাসান শাহীন (স্বতন্ত্র), নুর রশীদ (মুক্তি জোট) ও মো: সাজ্জাদ হোসেন (জাকের পার্টি) প্রার্থী হিসাবে ভোটের মাঠে থাকলেন।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল জানান, হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন করায় জাসদের মো: ফুল মিয়া ও বাংলাদেশ জাতীয় পার্টির ওমর খৈয়ম নয়নের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া জাকের পার্টির মো: সাজ্জাদ হোসেন মিয়ার বিদ্যুত বিল বকেয়া থাকায় তার মনোনয়নপত্র স্থগিত করা হলেও বকেয়া বিল পরিশোধ করে বৈধতা ফিরে পান। প্রার্থীরা আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category