সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

গাসিক নির্বাচনে আজিজুর রহমানের প্রার্থিতা বাতিল

মো.মাইনুল ইসলাম, সাভার ঢাকা
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১১৮ Time View

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনের অভিযোগে ৪০নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ও পূবাইল থানা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান শিরিষের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। ভোটের আগের দিন বুধবার তার প্রার্থিতা বাতিল করা হলো।

এর আগে গত সোমবার নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করে প্রচারণার বক্তব্য ফেসবুকে ভাইরাল হলে একটি টিভি চ্যানেলে প্রতিবেদন প্রচার হয়। ফলে সশরীরে হাজির হয়ে আজিজুর রহমান শিরিষকে কারণ দর্শানোর নোটিশ দেয় গাজীপুর নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম।

পরে তাকে ঢাকায় প্রধান নির্বাচন কমিশনারের অফিসে হাজির হতে বলা হয় বুধবার। বুধবার ২৪শে মে ঢাকা নির্বাচন কমিশনে হাজির হয়ে আত্মপক্ষ সমর্থন করে জবাব দেন তিনি। তার জবাব সন্তোষজনক না হওয়ায় ও তার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য যুক্তি-তর্ক সঠিক প্রতীয়মান না হওয়ায় তার প্রার্থিতা বাতিল বলে ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।

আজিজুরের মার্কা ছিল লাটিম। ফলে গাজীপুর সিটির ৪০নং ওয়ার্ডে বাকি দুইজন পূবাইল থানা বিএনপির সদস্য সচিব থেকে বহিষ্কৃত সুপ্রিমকোর্টের আইনজীবী নজরুল ইসলাম খান বিকি (ঘুড়ি মার্কা) ও মোস্তফা কামাল (ঠেলাগাড়ি মার্কা) প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রার্থিতা বাতিল করায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে তিনি তৃতীয়বার পূবাইল ৪০নং ওয়ার্ড থেকে নির্বাচন করতে পারবেন না।

এর আগে গাসিক নির্বাচনে তিনি পরপর দুবার কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। এবারো তার সঙ্গে বহিষ্কৃত বিএনপি নেতা নজরুল ইসলাম খান বিকির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পূর্বাভাস জানান দেন ভোটাররা। প্রার্থিতা বাতিলের বিষয়ে আজিজুর রহমান শিরিষের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, কেন বাতিল করা হলো সেই সম্পর্কে আমি কিছুই জানিনা এবং এই মুহূর্তে আপনাদের কাছে কিছুই বলতে পারব না।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category