সোমবার, ২৭ মে ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে মাদারীপুরে বাংলাদেশগীতা শিক্ষা কমিটির জেলা সংসদের অভিষেক অনুষ্ঠিত মাদারীপুরে দুই সহকারী সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধে প্রতিবন্ধীদের ভাতা হাতিয়ে নেয়ার অভিযোগ! প্রেসক্লাব টুঙ্গিপাড়ার সহ-সভাপতি মাহবুব বহিষ্কার নরসিংদীতে রেলওয়ে পুলিশ ফাঁড়ির পিছনে সরকারি গাছ কেটে জমি দখল করার অভিযোগ বগুড়ায় হাজী সম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু নাটোরের সিংড়ায় পুলিশের অভিযানে মটরসাইকেল উদ্ধার ও আটক ২ পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায়

গাসিক নির্বাচনে আজিজুর রহমানের প্রার্থিতা বাতিল

মো.মাইনুল ইসলাম, সাভার ঢাকা
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১৩৩ Time View

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের ভয়-ভীতি প্রদর্শনের অভিযোগে ৪০নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ও পূবাইল থানা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান শিরিষের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। ভোটের আগের দিন বুধবার তার প্রার্থিতা বাতিল করা হলো।

এর আগে গত সোমবার নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করে প্রচারণার বক্তব্য ফেসবুকে ভাইরাল হলে একটি টিভি চ্যানেলে প্রতিবেদন প্রচার হয়। ফলে সশরীরে হাজির হয়ে আজিজুর রহমান শিরিষকে কারণ দর্শানোর নোটিশ দেয় গাজীপুর নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম।

পরে তাকে ঢাকায় প্রধান নির্বাচন কমিশনারের অফিসে হাজির হতে বলা হয় বুধবার। বুধবার ২৪শে মে ঢাকা নির্বাচন কমিশনে হাজির হয়ে আত্মপক্ষ সমর্থন করে জবাব দেন তিনি। তার জবাব সন্তোষজনক না হওয়ায় ও তার আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য যুক্তি-তর্ক সঠিক প্রতীয়মান না হওয়ায় তার প্রার্থিতা বাতিল বলে ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।

আজিজুরের মার্কা ছিল লাটিম। ফলে গাজীপুর সিটির ৪০নং ওয়ার্ডে বাকি দুইজন পূবাইল থানা বিএনপির সদস্য সচিব থেকে বহিষ্কৃত সুপ্রিমকোর্টের আইনজীবী নজরুল ইসলাম খান বিকি (ঘুড়ি মার্কা) ও মোস্তফা কামাল (ঠেলাগাড়ি মার্কা) প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রার্থিতা বাতিল করায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে তিনি তৃতীয়বার পূবাইল ৪০নং ওয়ার্ড থেকে নির্বাচন করতে পারবেন না।

এর আগে গাসিক নির্বাচনে তিনি পরপর দুবার কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। এবারো তার সঙ্গে বহিষ্কৃত বিএনপি নেতা নজরুল ইসলাম খান বিকির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পূর্বাভাস জানান দেন ভোটাররা। প্রার্থিতা বাতিলের বিষয়ে আজিজুর রহমান শিরিষের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, কেন বাতিল করা হলো সেই সম্পর্কে আমি কিছুই জানিনা এবং এই মুহূর্তে আপনাদের কাছে কিছুই বলতে পারব না।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category