1. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  2. 7infotechtkr@gmail.com : SEVEN INFO TECH : SEVEN INFO TECH
  3. fmamanullah51@gmail.com : sub-editor :
গোপালগঞ্জে বিচারক ও বেঞ্চ সহকারীদের অংশগ্রহণে বিকল্প বিরোধ নিস্পত্তি বিষয়ক উদ্বুদ্ধকরণ সেমিনার অনুষ্ঠিত - Alokito Janapad
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপ্তাই কৃষকলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঢাকা জেলার আশুলিয়ার চাঞ্চল্যকর ক্লুলেস আরিফ হত্যাকান্ডের মূলহোতাসহ ০৪ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৪ কাপ্তাইয়ে নারানগিরি ক্লাস্টার এর আয়োজনে টিচার্স ডে অনুষ্ঠিত চন্দ্রঘোনা চম্পাঁকুড়ি খেলাঘর আসর এর ৩ যুগপুর্তি উৎসবে বর্ণিল আয়োজন  খুলনায় মাদকদ্রব্যসহ গ্রেফতার ১ মাদারীপুরের ডাসারে পূর্ব শত্রুতা জেরে ঘরে আগুন দেয়া অভিযোগ কাপ্তাই উপজেলা শ্রমিকলীগের নবগঠিত কমিটির পরিচিতি ও বর্ধিত সভা অনুষ্ঠিত রামগঞ্জ প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি ফারুক-সম্পাদক জাকির পাটোয়ারী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত ছাত্রীদের ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফয়জুন্নেসা হল ছাত্র পরিষদের রাঙামাটি সরকারি কলেজে তথ্য সেবা ডেক্স স্থাপন

গোপালগঞ্জে বিচারক ও বেঞ্চ সহকারীদের অংশগ্রহণে বিকল্প বিরোধ নিস্পত্তি বিষয়ক উদ্বুদ্ধকরণ সেমিনার অনুষ্ঠিত

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ
  • Update Time : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ১২ Time View

গোপালগঞ্জ আদালতের বিজ্ঞ বিচারক ও সহযোগী কর্মচারীদের অংশগ্রহণে বিকল্প বিরোধ নিস্পত্তি (এডিআর) বিষয়ক উদ্বুদ্ধকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড অফিস-এর আয়োজনে রোববার (২২ জানুয়ারি) বিকালে গোপালগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে।

সেমিনারে বিকল্প বিরোধ নিষ্পত্তি বিষয়ক স্বাগত বক্তব্য রাখেন, জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে।

লিগ্যাল এইড অফিসকে বিকল্প বিরোধ (এডিআর) নিষ্পত্তির কেন্দ্রস্থল হিসেবে গড়ে তোলার লক্ষ্যে আদালতের বিজ্ঞ বিচারক ও সহযোগী কর্মচারীদের ভূমিকা রাখার গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন, গোপালগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. হায়দার আলী খোন্দকার।

মামলার জট নিরসনে বিজ্ঞ বিচারকদের কি ভূমিকা নেওয়া উচিত সে সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া।

মামলার জট নিরসনে বিকল্প বিরোধ (এডিআর) নিষ্পত্তির গুরুত্ব আরোপ করে বিভিন্ন তথ্যবহুল গুরুত্বপূর্ণ আলোচনা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবু ইব্রাহিম।

জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মো. নিয়াজ মাহমুদের সঞ্চালনায় এসময় গোপালগঞ্জ জেলা জজশীপ ও জেলা ম্যাজিস্ট্রেসী’র অন্যান্য বিচারকগণ, কর্মকর্তা, বেঞ্চ সহকারী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সেমিনারে অংশ নেওয়া বিজ্ঞ বিচারকগণ সকলকে পরকালের চিন্তা-চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজ নিজ অবস্থান থেকে বিচারপ্রার্থীদেরকে দ্রুত ন্যায়বিচার প্রদানের তাগিদে প্রচলিত ধারার বাইরে গিয়ে বিকল্প বিরোধ নিষ্পত্তি (এডিআর) বিষয়ে ধাবিত করার চেষ্টা অব্যাহত রাখার দিক নির্দেশনা দেন। এতে বাদী-বিবাদী উভয় পক্ষই যে লাভবান হয় সে বিষয়ে পরিষ্কারভাবে জানানোর পরামর্শ দেন।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2022 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক