শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

সুজানগরে পেঁয়াজের প্রদশর্নী প্লট পরিদর্শন করেন – অতিরিক্ত সচিব আব্দুল্লাহ সাজ্জাদ

এম মনিরুজ্জামান, পাবনা প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ১৮৯ Time View

সুজানগরে মাঠ দিবসে সর্বোচ্চ মানের হাইব্রিড জাতের ক্রস এস ৮০ ও রঙিলা ৭ পেঁয়াজের প্রদশর্নী প্লট পরিদর্শন করেন, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক (বীজ) আব্দুল্লাহ সাজ্জাদ।

সোমবার বিকেলে পাবনার সুজানগর উপজেলার মানিক হাট ইউনিয়নের উলাট গ্রামে মাঠ দিবসে সর্বোচ্চ মানের হাইব্রিড জাতের ক্রস এস ৮০ ও রঙিলা ৭ জাতের পেঁয়াজের প্রদশর্নী প্লট পরিদর্শন ও কৃষক দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক (বীজ) আব্দুল্লাহ সাজ্জাদ। বিশেষ অতিথির বক্তব্য দেন, কৃষি মন্ত্রণালয়ের সহকারী বীজতত্ববীদ নেয়ামুল নাসির।

ফজলুল হক মন্টু মাস্টারের সভাপতিত্বে ও আমজাদ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য দেন, আব্দুর রহমান টেড্রার্ডের আব্দুর রহমান, ভাই ভাই বীজ ভান্ডারের ইমদাদুল হক, সেলিম সরদার, কৃষক আমিরুল ইসলাম রেন্টু, আজিজুল হক রনি প্রমুখ।

অতিরিক্ত সচিব ও মহাপরিচালক (বীজ)আব্দুল্লাহ সাজ্জাদ বলেন, ক্রস এস ৮০ ও রঙিলা ৭ জাতের পেঁয়াজ চাষে সফলতা হলো পেঁয়াজের বাম্পার ফলনে কৃষক তাৎক্ষণিকভাবে পেঁয়াজের দাম পাবে এবং পরবর্তীতে সারা বছর ঘরে মজুদ করে পেঁয়াজের ভাল দাম পাবে।

পেঁয়াজের ব্যবহার বেশি হওয়াতে সরকারি বেসরকারি ভাবে সরবারহের কৃষক সঠিক দাম পাবে। সেইসাথে ভোক্তারা স্বাভাবিক দামে ক্রয় করতে পারবে। পেঁয়াজের জন্য বিখ্যাত এই অঞ্চল পরিকল্পনা অনুযায়ী পেঁয়াজ চাষ করে এই এলাকার কৃষক আরো সাফল্য অর্জন করবেন।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category