শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

জীবননগর উপজেলার উথলী ও পেয়ারাতলা এলাকায় ভ্রাম্যমাণ অভিযান : জরিমানা আদায়।

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ১২৫ Time View
হাফিজুর রহমান স্টাফ রিপোর্টার : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে মঙ্গলবার ১৩ অক্টোবর দুপুর ২ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত জীবননগর উপজেলার উথলী ও পেয়ারাতলা এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ভ্রাম্যমাণঅভিযানে উথলী মোড়ে মেসার্স লিজা স্টোরে পূর্বে সতর্ক করা স্বত্তেও মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৫১ ধারায় ৪,০০০/- টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে পেয়ারাতলা মোড়ে অভিযানে মেসার্স জাফর স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয় এবং পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৩৭, ৩৮ ধারায় ২,০০০/- টাকা এবং মেসার্স মেহেদী ফুডস বেকারীকে খাবারে অগ্রীম উৎপাদন তারিখ লেখা, যথাযথ মোড়কীকরণ বিধি লংঘন করা ও অস্বাস্থ্যকরভাবে খাদ্য দ্রব্য তৈরির অপরাধে ৩৭, ৪৩ ধারায় ১৫,০০০/- টাকাসহ ০৩টি প্রতিষ্ঠানকে মোট ২১,০০০/- টাকা জরিমানা করা হয়।
এছাড়াও আরও কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং উপস্থিত জনসাধারণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ সম্পর্কে অবহিত করা হয়।
সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আনিসুর রহমান।
নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে জানান চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category