বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ডিবি পুলিশের জালে ৫৫০ পিচ ইয়াবা সহ আটক ৩ জন ফরিদপুরে ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত আরোহী গুরুতর আহত ফরিদপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু লোহাগড়ায় হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ ফরিদপুর- ভাংগা সড়কে ট্রাক ও পিকআপ সংঘর্ষ, আহত ২ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নড়াইল জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে গ্রেফতার ১৪ জন

মাদারীপুর র‌্যাব-৮ ক্যাম্পের অভিযানে ২ জন জেএমবির সদস্য গ্রেপ্তার,

Reporter Name
  • Update Time : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ১৪৫ Time View
নুসরাত জাহান আনিকা, মাদারীপুরঃ মাদারীপুরের রাজৈর থানায় দায়ের হওয়া মামলায় সোমবার বিকেলে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের এক অভিযানে ঢাকার কলাবাগান ও মোহাম্মদপুর হতে জেএমবির ২ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত জেএমবি সদস্যরা হলেন জামালপুর জেলার মেলান্দহ থানার রেখীরপাড়া গ্রামের আবি মো. নিজামুল হকের ছেলে জোহাইর মমতাজ জোহা (৩৮) এবং ঢাকা জেলার মোহাম্মাদপুরের শাহজাহান রোডের ২/৬শামস টাওয়ারের ৩০৩নং এ্যাপার্টমেন্টের আব্দুর রাজ্জাকের ছেলে মাহমুদুন নবী অনিক (২৬)। গ্রেফতারকৃত আসামীদেরকে মঙ্গলবার দুপুরে মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মঙ্গলাবার বিকেলে এক প্রেস বিক্ষপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, গোয়েন্দা নজরদারীর মাধ্যমে র‌্যাব-৮ এর আওতাধীন অঞ্চলে কয়েকজন জঙ্গী/উগ্রপন্থীর অবস্থান সম্পর্কে তথ্য পায় এবং এদের গ্রেফতারে আইনগত ব্যবস্থা গ্রহন করতে তৎপরতা শুরু করে। এ সংক্রান্তে র‌্যাব-৮ জেএমবি সদস্য গ্রেপ্তারপূর্বক গত ১৫ জুন মাদারীপুরের রাজৈর থানায় একটি মামলা দায়ের করা হয়, মামলা নং ১৭। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ডিএমপি ঢাকার কলাবাগান এলাকা থেকে ১ জন এবং মোহাম্মদপুর থেকে ১ জন সহ মোট ২ জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্যদের গ্রেফতার করে।
মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. ইফতেখারুজ্জামান জানান, গেপ্তারকৃত প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি’র দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট। তারা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করেছে। এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও গ্রেপ্তারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। গ্রেফতারকৃত আসামীদেরকে উক্ত মামলা মূলে মঙ্গলবার দুপুরে মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category