মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :
সদরপুরে চেয়ারম্যান গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ফরিদপুরের ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ১৫ বছরের অবৈধ বিদ্যুৎ সংযোগ এ ঝড়ে গেলো একটি তাজা প্রাণ লোহাগড়ায় ২ মোটরসাইকেলর মুখোমুখি সংঘর্ষে নিহত ১ আহত ৩ নড়াইলে ১০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার-১ পবিত্র আশুরা: ঐতিহাসিক ও ধর্মীয় গুরুত্বের এক অনন্য দিন কাশিয়ানীতে ‘কৃষক পরিবারে’ হামলার প্রতিবাদে মানববন্ধন পলাশ উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন মহান একুশের শহীদ স্মরণে প্রস্তুতি সভা তৃনমূল দলের সোনারপুর জয় হিন্দ প্রেক্ষাগৃহে লোহাগড়ায় কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের প্রতিবাদ কর্মসূচি

ডাসারে চলাচলের রাস্তায় গর্ত খুঁড়ে অবরুদ্ধ করে রাখার অভিযোগ

রতন দে, কালকিনি(মাদারীপুর) প্রতিনিধি
  • Update Time : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৭৮ Time View

মাদারীপুরের ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের শশিকর এলাকার বাগমরা গ্রামের তপু রানী বালার পরিবারের চলাচলের রাস্তা গর্ত খুঁড়ে অবরুদ্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশী শেফালী সরকার এর বিরুদ্ধে।

এতে পরিবারটি বাড়িতে যাতায়াত করতে পারছে না। নবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ঐ পরিবার। মঙ্গলবার (১১) জুন সরেজমিনে ভুক্তভোগী তপু রানী বালার বাড়িতে গিয়ে দেখা গেছে তার বাড়ির গেটের সামনে লম্বা করে গর্ত খুঁড়ে বাড়িতে ঢোকার রাস্তা বন্ধ করে দিয়েছে প্রতিবেশী শেফালী সরকার।

এ ব্যাপারে তপু রানী বালা বলেন, আমার বাড়ির সম্মুখ রাস্তাটি স্বরনাতীত কাল থেকে জনগনের চলাচলের উন্মুক্ত রাস্তা, এবং ২২টিরও বেশি পরিবারকে বের হওয়ার জন্য উক্ত রাস্তাটি ব্যবহার হয়ে আসা সত্ত্বেও আমি বাড়ি নির্মানের পূর্বে তার কাছ থেকে সামান্য ঐ জায়গাটুকু বাবদ অর্থ প্রদান করতে চাইলে তিনি টাকা নিতে অপারগতা প্রকাশ করে, এবং অত্যন্ত আন্তরিকতার সাথে রাস্তাটিকে মাটি ভরাট করে রাস্তা নির্মানের অনুমতি দেয়।

আমি পরিত্যক্ত চলাচলের অযোগ্য রাস্তাটিতে প্রচুর টাকার মাটি, বলি দিয়ে ভরাট করে চলাচলের যোগ্য করে তুলি। আমি বাড়ির উঠান ঢালাই দেবার সময় চলাচলের সুবিধার জন্য গেটের সামনে আমার ৫ ফুট জায়গা ঢালাই দিয়েছিলাম। শেফালী সরকার ঐ জায়গাটুকু তার দাবি করে আমাকে কিছু না জানিয়ে অঞ্জলি হাজাড়া, নিত্যানন্দ হাজড়া, সবুজ সরকার সহ কয়েকজন মিলে তার জায়গাসহ আমার গেটের সামনে ঢালাই ভেঙ্গে এবং মাটি কেটে গর্ত খুঁড়ে দেয়। পূর্বেও একবার রাস্তা নিয়ে ঝামেলা করলে গ্রাম্য সালিশির মাধ্যমে ১৩৫ ফুট ৬ ইঞ্চি জায়গার ১ ফুট জায়গা আমি শেফালী সরকারকে ছেড়ে দিলে স্থানীয় গন্য-মান্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে রাস্তাটিকে সর্ব- সাধারনের চলাচলের উন্মুক্ত রাস্তা হিসেবে ঘোষনা করা হয়। এ ব্যাপারে শেফালী সরকার বলেন, আমার জায়গায় আমাকে না জানিয়ে রাস্তার জন্য পাকা করে ঢালাই দিয়েছে তাই আমি ঢালাই ভেঙ্গে গর্ত করে রেখেছি, আমার জায়গা দিয়ে তাকে চলাচল করতে দিবো না।

নবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন বাড়ির রাস্তায় গর্ত করেছে। আমি বিষয়টি শুনেছি। তপু রানী বালা আমার কাছে একটা লিখিত অভিযোগ দিয়েছে, আমি দুই পক্ষকে ডেকেছি, এর পূর্বেও রাস্তা নিয়ে ঝামেলা হয়েছিল আমরা স্থনীয়ভাবে সমাধান করে দিয়েছি। এটারও সুষ্ঠ সমাধান করে দেয়ার চেষ্টা করবো।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category