শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

মাদারীপুরের ডাসারে সড়কের জায়গায় অবৈধ স্থাপনা নির্মাণ

মাদারীপুর প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৪৩ Time View

মাদারীপুরের ডাসারে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি জমি দখল করে দেওয়াল তুলে প্রতিষ্ঠান গড়ে তোলার অভিযোগ উঠেছে। শুক্রবার সরজমিনে গিয়ে দেখা গেছে, ডাসার উপজেলার পূর্ব কমলাপুর সড়কের দুই পাশের সরকারি জায়গা দখল করে অবৈধভাবে উঁচু দেওয়াল ও স্থাপনা গড়ে তোলে অভিযোগ উঠেছে সৈয়দ আবেদ আলী নামে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে।

সড়কের জায়গা তড়িঘড়ি করে দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলছেন বলে অভিযোগ স্থানীয়দের। স্থানীয়রা অভিযোগ করে বলেন,‘সৈয়দ আবেদ আলী এলাকায় প্রভাব খাটিয়ে অবৈধভাবে সড়কের জায়গা দখল করে স্থাপনা গড়ে তুলছেন। যা পুরাপুরি অন্যায়।

তাঁরা সড়ক বিভাগের কাছে অবৈধ স্থাপনা ও দেওয়াল গুড়িয়ে দিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান। স্থানীয়রা বিষয়টি বৃহস্পতিবার ডাসারের এসিল্যান্ড সাইদুজ্জামান হিমুকে জানালে তিনি সরেজমিন গিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধ রাখার নির্দেশ দেন। তবে এরপরও থেমে নেই স্থাপনা নির্মাণ।

শুক্রবার দিনব্যাপি অবৈধ স্থাপনা নির্মাণ কাজ করতে দেখা গেছে। ডাসারের এসিল্যান্ড সাইদুজ্জামান হিমু বলেন, সড়কের জমি স্থাপনা নির্মাণ করার অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখা নির্দেশ দেয়া হয়েছে।

সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করার ব্যাপারে জানতে চাইলে সৈয়দ আবেদ আলী বলেন,সড়ক ও জনপথের জায়গা ৬০ ফিট। তাদের কাছ থেকে অনুমতি নিয়ে কাজ করা হচ্ছে। তবে সড়ক বিভাগের খবর নিয়ে জানাগেছে ওই এলাকার সড়কের জমিতে স্থাপনা নির্মাণের কোন অনুমতি দেয়া হয়নি।

এব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ বলেন, সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলে থাকলে, খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
মাদারীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নাজমুল হাসান অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category