শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:২০ অপরাহ্ন

লোহাগড়ায় গভীর রাতে সন্ত্রাসীদের হামলায় মাদ্রাসা শিক্ষকের বাড়ি-ঘর ভাংচুর, লুটপাটসহ আহত-৪

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল জেলা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৫৬ Time View

নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ইউনিয়নের কলেজপাড়ায় গভীর রাতে একদল সন্ত্রাসী বাহিনী মাদ্রাসার শিক্ষক সৈয়দ আয়ূব আলীর বাড়ি-ঘর ভাংচুর, লুটপাটসহ মারপিটের ঘটনা ঘটেছে।

পারিবারিক অভিযোগ সূত্রে জানা গেছে, গত বুধবার (২৭ ডিসেম্বর) রাত দুইটার দিকে লাহুড়িয়ার ডহরপাড়া গ্রামের ধলা মিয়ার ছেলে আলী মিয়া ও জিল্লু মোল্যার নেতৃত্বে ৪০-৫০ জনের একদল সন্ত্রাসী বাহিনী রামদা, ছ্যানদা, লাঠিশোটা নিয়ে লাহুড়িয়া কলেজ পাড়ার মাদ্রাসার শিক্ষক সৈয়দ আয়ূব আলীর বাড়ীতে হামলা চালিয়ে বাড়ির পূর্ব পাশের একটি টিনের ঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়।

এ সময় ঠেকাতে গেলে দূর্বৃত্তরা আয়ূব আলী, স্ত্রী হালিমা বেগম, মেয়ে মরিয়ম খানম ও ছেলে মেহেদী হাসানকে মারপিঠ করে আহত করে। তাদেরকে ভয়ভীতি দিয়ে ঘরের মধ্যে আটক করে রেখে ঘরে থাকা ধান-পাট, গরু-ছাগল, হাস-মুরগী এবং আসবাবপত্র লুট করে নেওয়ার সময় ওই পরিবারের সদস্য ৯৯৯ নম্বরে কল করে।

এ খবর পেয়ে স্থানীয় লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান, সন্ত্রাসী বাহিনীর মুল হোতা আলী মিয়াকে আয়ুব আলী আটক করে পুলিশের হাতে সোপর্দ করেন এবং পুলিশ আলী মিয়াকে আটক করে নিয়ে যায়, পুলিশ আসার খবর টের পেয়ে বাকি সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

ওই বাড়ির নিরাপত্তা দিতে পুলিশ কিছুক্ষণ ওই বাড়িতে অবস্থান করেন। কিছু সময় পর যখন পুলিশ ঘটনাস্থল ত্যাগ করেন, পুলিশের হাত থেকে আলী মিয়া ছুটে এসে আবারও ওই সন্ত্রাসী বাহিনী শিক্ষক আয়ূব আলীর বাড়িতে এসে পুনরায় ভাংচুরসহ তাদের পরিবারের সদস্যদের মেরে ফেলার হুমকি ধামকি অব্যাহত রাখে।

তখন আবারও ওই পরিবারের সদস্যরা স্থানীয় লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রে ফোনের মাধ্যমে অভিযোগ জানান। অভিযোগ পেয়ে পুনরায় পুলিশ সদস্যরা দ্রুত গতিতে ঘটনাস্থলে ছুটে যান। পুলিশ আসার খবর পেয়ে আবারও সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করেন। দ্বিতীয়বারের মতো সন্ত্রাসী হামলার ঘটনা ঘটায় পুলিশ নিরাপত্তা দিতে শিক্ষক আয়ূব আলীর বাড়িতে সকাল ১০ টা পর্যন্ত পাহারা দেন।

এ ব্যাপারে আলী মিয়া বলেন, আয়ূব আলীর বসত বাড়ির ওই ঘরের জায়গায় আমার ক্রয়কৃত জমিতে রাতে ঘর তুলতে গিয়েছিলাম। স্থানীয় লাহুড়িয়া ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য আক্কাস খান জানান, দীর্ঘদিন ধরে ওই জমিতে আয়ূব আলী পাকা ঘর বানিয়ে বসবাস করে আসছে এবং হাল রেকর্ডও তার নামে হয়েছে।

ঘটনার মূল হোতা আলী মিয়া একটা ভূয়া দলিল বানিয়ে রাতের বেলায় একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে শিক্ষক আয়ূব আলীর বাড়িতে হামলা চালিয়ে যে কাজটি করেছে সেটা বড় ধরনের অপরাধ।

আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই। লাহুড়িয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ সেলিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাত ২টার সময় আমরা মোবাইল ফোনের মাধ্যমে এই হামলার ঘটনা জানতে পারি, ঘটনা জানার পর দ্রুত আমাদের পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে যায়।

এবং তাদের নিরাপত্তা দিতে পুলিশ তাদের সর্বাত্মক সহযোগিতা করেন। ওই এলাকার পরিস্থিতি এখন শান্ত। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকতা কাঞ্চন কুমার রায় জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category