শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনাম :
মাদারীপুরে ডিবি পুলিশের জালে ৫৫০ পিচ ইয়াবা সহ আটক ৩ জন ফরিদপুরে ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত আরোহী গুরুতর আহত ফরিদপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু লোহাগড়ায় হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ ফরিদপুর- ভাংগা সড়কে ট্রাক ও পিকআপ সংঘর্ষ, আহত ২ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নড়াইল জেলা পুলিশের অভিযানে গত ২৪ ঘন্টায় বিভিন্ন অপরাধে গ্রেফতার ১৪ জন

নড়াইলে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল জেলা প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩
  • ১৫০ Time View

নড়াইলে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। অদ্য ১৪ই ডিসেম্বর ২০২৩ (বৃহস্পতিবার) জেলা প্রশাসন এর আয়োজনে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে শহীদ মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবীদের স্মৃতি ভাস্কর্যে মোমবাতি প্রজ্বলন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে নড়াইল জেলা প্রশাসক , পুলিশ সুপার, বীর মুক্তিযোদ্ধাগণ, সরকারি অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান মহোদয় তার বক্তব্যে বলেন, “১৯৭১ সালে পাকিস্তানি সেনাবাহিনী যখন বুঝতে পারে এদেশের বীর মুক্তিযোদ্ধাদের সাথে যুদ্ধে জয়ী হওয়া সম্ভব নয় ঠিক তখনই রাজাকার, আল বদর, আল সামস বাহিনীদের নিয়ে পাকিস্তানি সেনারা বাংলাদেশকে মেধাশূন্য করার ষড়যন্ত্রে লিপ্ত হয়। তখন রাজনীতিবিদ, শিক্ষক, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন পেশার গুণীজনদের রাতের আঁধারে বেয়নেটের আঘাতে খুঁচিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করে।”

পরিশেষে জাতির সূর্য সন্তান শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাতের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category