বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

অপহরণকারী ৫ আসামীকে গ্রেপ্তার করেন ঢাকা উত্তর (ডিবি) পুলিশ

মো.মাইনুল ইসলাম,সাভার
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ১৩১ Time View

বিভিন্ন সময়ে মাইক্রো ও প্রাইভেটকারে যাত্রী উঠিয়ে তাদেরকে অস্ত্রের দিয়ে ভয় ভীতি দেখিয়ে জিম্মি করে স্বর্বস্ব লুটে নিতেন একটি ছিনতাইকার চক্র। এরকম ভাবে এক সরকারী কর্মকর্তাকে অপহরণ ও ছিনতাইয়ের ঘটনায় এ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশ।

এ সময় ছিনতাই কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার এবং লুট করা ৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা জেলা ডিবি উত্তর এর অফিসার ইনচার্জ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব)।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ জানায়, গত ১১ নভেম্বর বিকেলে ঢাকার ধামরাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের উপ-সহকারী প্রশাসনিক কর্মকর্তা আতাউর রহমান অফিস শেষে বাড়ি ফেরার জন্য ধামরাইয়ের ঢুলিভিটা বাসস্ট্যান্ডে অপেক্ষা করছিলেন।

এ সময় একটি প্রাইভেটকার ভাড়ায় যাচ্ছে জেনে তিনি অন্যান্য যাত্রীদের সাথে প্রাইভেটকারে উঠেন। এরপর গাড়িটি আশুলিয়ার বেলতলা এলাকায় পৌঁছলে প্রাইভেটকারের মধ্যে যাত্রীবেশে থাকা ছিনতাইকারীরা আতাউরের বুকে ধারালো অস্ত্র ধরে তার চোখে কাগজের পট্টি দিয়ে চশমা লাগিয়ে কাপর দিয়ে চোখ বেঁধে মারধোর করা হয়।

এরপর তার হাত-পা বেঁধে সাথে মোবাইলের বিকাশে থাকা ১০ হাজার টাকা তুলে নেয়। এরপর আতাউরের জনৈক বন্ধু সেলিমের কাছে কল করে মুক্তিপণ হিসেবে নগদ ও বিকাশ এ্যাপের মাধ্যমে আরো ২ লাখ টাকা নেয় তারা। এভাবে তারা টাকা হাতিয়ে নেয়া শেষে গাজীপুরের কড্ডা এলাকার একটি নির্জন জায়গায় আতাউর রহমানকে গাড়ি থেকে ফেলে দিয়ে চলে যায় ডাকাতেরা।

পরবর্তীতে ভুক্তভোগী আতাউর রহমান বাদী হয়ে ধামরাই থানায় এসংক্রান্ত একটি মামলা করেন। এ ঘটনায় ১২ ডিসেম্বর বিকেলে ঢাকা জেলার আশুলিয়া, গাজীপুর মহানগর এবং ঢাকা মহানগর এর বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাই ও অপহরণ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ছিনতাই চক্রের সদস্যরা হলেন- আব্দুল হান্নান ওরফে হানিফ (২৫), মফিজুল ইসলাম সোহেল (৩৮), মো. আনোয়ার হোসেন (৪৫), মোহাম্মদ আলী (৪৮) এবং মো. মোক্তার হোসেন (৩৮)। তারা দীর্ঘদিন যাবত মাইক্রোবাস ও প্রাইভেটকারের মাধ্যমে ঢাকা জেলার আশুলিয়া, গাজীপুর এবং ডিএমপির বিভিন্ন এলাকায় ডাকাতি এবং অপহরণ করে আসছে বলে পুলিশকে জানান।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category