রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম :
প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মৌলভীবাজারে বন্যায় ৪৫০টি গ্রাম প্লাবিত: খোলা হয়েছে ৯৮টি আশ্রয় কেন্দ্র সুনামগঞ্জ জেলার বন্যা উপদ্রুত এলাকা পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী রংপুরের বাজারে উঠতে শুরু করেছে সুস্বাদু হাঁড়িভাঙা আম মাদারীপুরে ডিবি পুলিশের জালে ৫৫০ পিচ ইয়াবা সহ আটক ৩ জন ফরিদপুরে ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু চাঁপাইনবাবগঞ্জে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত আরোহী গুরুতর আহত ফরিদপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

অনলাইন রিপোর্ট
  • Update Time : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ১০৮ Time View

বাংলাদেশ বিমান বাহিনীর ৫১তম নব বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ গতকাল মঙ্গলবার মৌলভীবাজার জেলার বাংলাদেশ বিমান বাহিনী স্টেশন শমশের নগরে অবস্থিত রিক্রুটস্ ট্রেনিং স্কুল (আরটিএস)-এ অনুষ্ঠিত হয়েছে।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চ পাস্ট-এর অভিবাদন গ্রহণ করেন। এরপর তিনি কৃতি রিক্রুটদের মাঝে ট্রফি বিতরণ করেন।

বিমান বাহিনী প্রধান তার সংক্ষিপ্ত বক্তব্যে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি,স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

তিনি শ্রদ্ধা জ্ঞাপন করেন বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান এবং কিলো ফ্লাইটের সদস্যবৃন্দসহ সকল বীর মুক্তিযোদ্ধাকে, যাদের অপরিসীম ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তিনি বলেন, জাতির পিতার সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর সাহসী ও দৃঢ় নেতৃত্বে ‘ফোর্সেস গোল-২০৩০’ এর আওতায় বালাদেশ বিমান বাহিনীতে আরও আধুনিক বিমান, অত্যাধুনিক সমরাস্ত্র ও মূখ্য যন্ত্রপাতি সংযোজনসহ অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

বিমান বাহিনী প্রধান উল্লেখ করেন, স¤প্রতি বিমান বাহিনীর সদস্যগণ প্রথমবারের মতো দেশেই তৈরি করেছেন প্রশিক্ষণ বিমান ‘বঙ্গবন্ধু বেসিক ট্রেইনার-১’ এবং ‘বঙ্গবন্ধু বেসিক ট্রেইনার-২’। এছাড়াও তিনি বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার মহান দায়িত্ব পালনের পাশাপাশি দূর্যোগ ব্যবস্থাপনা ও জাতি গঠনমূলক নানা কর্মকান্ডে বিমান বাহিনীর সদস্যগণ জাতীয় ও আন্তজার্তিক পর্যায়ে প্রশংসনীয় ভ‚মিকা পালন করে আসছে। বিমান বাহিনী প্রধান রিক্রুটদেরকে সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে বিমান বাহিনীর যোগ্য বিমানসেনা হিসেবে নিজেদেরকে গড়ে তোলার আহŸান জানান। তিনি আশা প্রকাশ করেন যে, তারা অকৃত্রিম দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত হয়ে বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।

এ কুচকাওয়াজের মধ্য দিয়ে গতকাল মোট ৩৯৮ জন (৩৫৯ জন পুরুষ এবং ৩৯ জন মহিলা) রিক্রুট বিমান বাহিনীতে অন্তর্ভুক্ত হলো। এসি-২ মিশু চন্দ্র রায় এবং এসি-২ পয়সাল মোল্যা যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিং-এ সেরা রিক্রুট বিবেচিত হন। এসি-২ রায়হান শরীফ, সার্বিক বিষয়ে কৃতিত্বের জন্য শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হওয়ার গৌরব অর্জন করেন।

বিমান বাহিনী প্রধান বীর মুক্তিযোদ্ধা স্কোয়াড্রন লীডার লিয়াকত আলী খান, বীর উত্তম স্কোয়াড্রন, বীর মুক্তিযোদ্ধা ফ্লাইট সার্জেন্ট সৈয়দ মনসুর আলী, বীর বিক্রম স্কোয়াড্রন, বীর মুক্তিযোদ্ধা এয়ার ভাইস মার্শাল সদরউদ্দিন, বীর প্রতীক স্কোয়াড্রন এবং বীর মুক্তিযোদ্ধা সার্জেন্ট এস এম নুরুল হক, বীর প্রতীক স্কোয়াড্রন এর পতাকা উদ্বোধন করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বাংলাদেশ বিমান বাহিনী ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় সামরিক ও অসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category