শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

লক্ষীপুরের ৪নং চররুহিতা ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সোহেল হোসেন
  • Update Time : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ২৪৩ Time View

কৃষি জমির মাটি কেটে ট্রাক্টর/ভারি যানবাহন ব্যবহার করে স্থানীয় সরকার প্রকৌশল বা ইউনিয়ন পরিষদের রাস্তা বিনষ্ট পরিবহন কালে অবৈধ ট্রাক্টরের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরের (১৪ এপ্রিল) লক্ষ্মীপুর সদর উপজেলার ৪নং চররুহিতা ইউনিয়নে অভিযান চালিয়ে তিনটি ট্রাক্টর আটক করা হয়েছে এবং মাটি বহনকারী স্থাপন ট্রাক্টরের মালিককে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ। এ সময় চররুহিতা গ্রাম পুলিশ এবং ইউপি সদস্য অভিযানে সহযোগীতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ইট তৈরীতে কাঁচামাল হিসেবে ব্যবহৃত ফসলি জমির মাটি পরিবহনে অবৈধ ট্রাক্টর ব্যবহার করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) এবং ইউনিয়ন পরিষদের রাস্তার উপর দিয়ে এসকল অবৈধ যান বহনে চলাচল করায় সড়কগুলো বিনষ্ট হয়ে যায়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ বলেন চররুহিতা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে কৃষি জমির মাটি কেটে বহন করা অবস্থায় তিনটি ট্রাক্টর আটক করে ভ্রাম্যমাণ আদালত।

পরে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর ধারা ৫ ও ১৫ অনুযায়ী পাঁচজনকে এক লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category