শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

একজন মানবিক পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার

 হাফিজুর রহমান
  • Update Time : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ২১২ Time View

দিন নেই, রাত নেই। সারাক্ষণই ছুটে বেড়াচ্ছেন তিনি। কার কী সমস্যা,খুঁজে বের করেন। তারপর নিজের মতো করে দেন সমাধান। আর এজন্য ‘মানবিক’ পুলিশ সুপার হিসেবে রংপুর জেলা পুলিশসহ সবার কাছে পেয়েছেন গ্রহণযোগ্যতা।

মানুষের জন্য অকাতরে কাজ করে যাচ্ছেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, জনাব_বিপ্লব_কুমার_সরকার_বিপিএম (বার)

পিপিএম_পুলিশ_সুপার_রংপুর। রংপুর জেলা পুলিশের ইউনিট প্রধান হিসেবে যোগদানের পর থেকেই তার ডায়নামিক নেতৃত্বে পাল্টে যেতে থাকে রংপুর জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তথা রংপুর জেলা পুলিশের ভাবমূর্তি।

পেশাদারিত্ব ছাপিয়ে জনমনে পুলিশ হয়ে উঠে মানুষের প্রথম ভরসাস্থল তথা আস্থার মূর্তমান প্রতীক। রংপুর জেলা পুলিশকে একটি জনমুখী, সেবাধর্মী, স্মার্ট, তথ্যপ্রযুক্তি নির্ভর আধুনিক সর্বোপরি একটি মানবিক পুলিশ ইউনিট হিসেবে কার্যকর করার জন্য যোগদানের পর থেকেই তিনি বহুমুখী পদক্ষেপ গ্রহণ করে সেগুলো বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

যার ফলশ্রুতিতে আমূল বদলে যাচ্ছে আইনশৃঙ্খলা পরিস্থিতি তথা রংপুর পুলিশের ভাবমূর্তি। করোনায় সারাদেশ যখন কার্যত লকডাউন, তখন রংপুর জেলা পুলিশের দায়িত্ব যেনো বেড়ে গেছে।

মানুষ যখন খাবারের জন্য রাস্তায় বেরিয়ে আসছে, তখন তাদের পাশে দাঁড়াচ্ছেন। শুধু তা-ই নয়, রংপুর জেলায় করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে পৌঁছানোর ব্যবস্থা, চিকিৎসা নিশ্চিত করা, লকডাউনে থাকা বাড়িতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়াসহ নানা মানবিক কাজে সবার আগে পাওয়া যায় রংপুর জেলা পুলিশকে।

পুলিশের পোশাকের বাইরে তিনি যেনো সবার কাছে হয়ে উঠেছেন পরমপ্রিয় কেউ। করোনায় ঝুঁকি আছে জেনেও থেমে থাকেননি রংপুর জেলা পুলিশের সদস্যরা।

পুলিশ সুপার মহোদয় বলেন, আমরা বড় বড় দুর্যোগ দেখেছি। কিন্তু এমন মহামারি দেখেনি। সারা বিশ্বকে থমকে দিয়েছে করোনাভাইরাস। থানা সহ বিভিন্ন ইউনিটের পুলিশ অফিসার ও কনস্টেবলরা আমাদের সাথে দিনরাত সমানভাবে দায়িত্ব পালন করে চলেছেন। তাদের অনেকেই পরিবার নিয়ে থাকেন।

তাদের বলে দেওয়া হয়েছে ভাল করে পোষাক খুলে জীবনানাশক ছিটিয়ে নিজেকে জীবানুমুক্ত মুক্ত হয়ে বাড়িতে যাবেন। দুরত্ব বজায় রাখবেন। কোন সমস্যা দেখা দিলে আমাকে জানাবেন।

পুলিশ সুপার মহোদয় মনে করেন, বৈশ্বিক এ মহামারী একা কখনোই মোকাবেলা করা সম্ভব না। দেশের মানুষকে সচেতন আর সহযোগিতার মধ্য দিয়েই একদিন করোনামুক্ত হবে বাংলাদেশ।

এজন্য নিজের কথা না ভেবে দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করে যেতে চান পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার। সত্যিকার অর্থে তিনি একজন রংপুর জেলা পুলিশের হ্যামিলনের-বাঁশিওয়ালা।

হ্যামিলনের বাঁশিওয়ালার মতই ভালো সদস্য তথা মানুষের কল্যাণে যেমনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, তেমনি কতিপয় বিপদগামী সদস্য তথা অপরাধীদের এনেছেন কঠোর শাস্তির আওতায়। এভাবেই বদলে যাচ্ছে রংপুর জেলা পুলিশ পরিবার।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category