মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

জর্জিয়ার অল স্টার গেমকে বিভক্ত ডেমোক্র্যাটদের বয়কট করার পক্ষে কীভাবে বিডেনের সমর্থন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ২৫৮ Time View

৩১ শে মার্চ পিটসবার্গে ইএসপিএন-এর সেজ স্টিলের সাথে সাক্ষাত্কারে বসলে রাষ্ট্রপতি বিডেন তার অবকাঠামোগত পরিকল্পনার রূপরেখা প্রকাশের কাজ শেষ করেছিলেন। কথোপকথনের মধ্য দিয়ে “স্পোর্টস সেন্টার” সহ-হোস্ট উল্লেখ করেছিলেন যে “খেলাধুলা এবং রাজনীতির মাঝে মাঝে পথ চলা” জর্জিয়ার বিতর্কিত নতুন ভোটদানের নিষেধাজ্ঞার প্রতিক্রিয়ায় অল স্টার গেমটি আটলান্টা থেকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য মেজর লীগ বেসবলের কিছু খেলোয়াড়ের প্রচারের জন্য রাষ্ট্রপতিকে চাপ দিয়েছিলেন। বিডেনের উত্তর ছিল দ্রুত – এবং আপাতদৃষ্টিতে সংজ্ঞাবহ। “আমি মনে করি আজকের পেশাদার অ্যাথলিটরা অবিশ্বাস্যভাবে দায়িত্বশীলতার সাথে অভিনয় করছেন – আমি তাদের এই কাজটি করার দৃ support় সমর্থন করব,” বাইডন বর্জনের বিষয়ে বিডেন বলেন, জর্জিয়ার নতুন আইনটিকে “স্টেরয়েডের উপর জিম ক্রো” হিসাবে বর্ণনা করার আগে। এই তাত্পর্যপূর্ণ মন্তব্যের সাথে, বিডেন নিজেকে বড় ধরনের রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক পরিণতির সাথে চূড়ান্ত বিতর্কিত হয়ে উঠলেন – এমন একটি রাজ্যে যা আগামী নির্বাচনে ডেমোক্র্যাটিক এবং রিপাবলিকান উভয়ের সাফল্যের জন্য রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ এবং গুরুত্বপূর্ণ। ৪৮ ঘণ্টারও কম পরে, এমএলবি ঘোষণা করেছিল যে এটি ১৩ জুলাইয়ের ইভেন্টটি চালিয়ে যাচ্ছে, শেষ পর্যন্ত ডেনভারের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। রিপাবলিকান গভর্নর ব্রায়ান কেম্পের দ্বারা গত মাসে আইনে স্বাক্ষরিত একটি ব্যাপক ভোটের পদক্ষেপের প্রতিক্রিয়ায় জর্জিয়ার রাজনৈতিক কোন্দল প্রকাশিত হয়েছে। ডেমোক্র্যাটরা বলেছেন যে দীর্ঘতর রেখা, নির্বাচনের পক্ষপাতমূলক নিয়ন্ত্রণ এবং ভোটাররা তাদের ভোটদানের চেষ্টা করার পক্ষে আরও জটিল প্রক্রিয়া তৈরি করবে মেইল এই দ্বন্দ্ব জিওপি-নেতৃত্বাধীন ভোটদান নিষেধাজ্ঞার বিরুদ্ধে বৃহত্তর দেশব্যাপী লড়াইয়ের একটি অংশ, যা গত নভেম্বর মাসে নির্বাচনের জালিয়াতির দাবিতে প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের জালিয়াতি দাবী দ্বারা বড় অংশে জ্বলে উঠেছে।

জর্জিয়াতে, বিডেনের সম্পৃক্ততা রিপাবলিকানদের তীব্র নিন্দার পাশাপাশি তার নিজের দলের মধ্যেই উদ্বেগ প্রকাশ করেছে, বিশেষত স্থানীয় ডেমোক্র্যাটদের মধ্যে যারা রাজ্যটির অর্থনৈতিক প্রভাবের কারণে অল-স্টার গেমের বিরোধিতা বা সতর্কতার অনুরোধ করেছিলেন।

“আমার ধারণা, তাঁর সম্ভবত ওজন করা উচিত হয়নি,” বলেছেন কোব কাউন্টি ডেমোক্র্যাটস এর চেয়ারম্যান জ্যাকলিন বেততাপুর। “ধাক্কা উঠার সাথে সাথে আমি জানি যে স্থানীয় নির্বাচিত কিছু কর্মকর্তা তার ভার নিয়েছিলেন বলে হতাশ হয়েছিলেন।”

 

 

 

প্রভাবশালী জর্জিয়ার ডেমোক্র্যাটরা হোয়াইট হাউসে পৌঁছালেন বিডেনের এই মন্তব্যটি চিহ্নিত করার জন্য যে পরিস্থিতি সম্পর্কে জ্ঞান রয়েছে এমন তিন ব্যক্তির মতে এটি তাদের পছন্দের বার্তা নয়, যারা মিথস্ক্রিয়া বর্ণনা করার জন্য নাম প্রকাশ না করার শর্তে বক্তব্য রেখেছিলেন। ডেপুটি চিফ অফ স্টাফ জেন ও’ম্যালি ডিলনকে জড়িয়ে হোয়াইট হাউসে কথোপকথনটি উচ্চ স্তরে পৌঁছেছে।

 

 

 

হোয়াইট হাউস পরিস্থিতি সম্পর্কে জ্ঞানসম্পন্ন লোকদের মতে, ভোটের অধিকারের পক্ষে অ্যাডভোকেট স্টেসি আব্রামস, গভর্নরের সম্ভাব্য প্রার্থী এবং সেন জোন অসফ (ডি-গা।) এর রাজনৈতিক দলগুলির কাছ থেকে শুনেছেন। দলগুলির লক্ষ্য ছিল হোয়াইট হাউসকে সচেতন করা যে উভয় রাজনীতিবিদই বয়কটের বিরোধিতা করে বিবৃতি প্রকাশের পরিকল্পনা করেছিলেন।

 

 

 

হোয়াইট হাউসে প্রেস সেক্রেটারি জেন সোসাকি বিডেনের উত্তর পরিষ্কার করার জন্য কয়েক দিন অতিবাহিত করেছেন – তিনি জোর দিয়ে বলেছেন যে তিনি স্পষ্টভাবে বয়কট করার আহ্বান করছেন না, তবে ভোটের অধিকারের পক্ষে এবং এমএলবির পক্ষে সমর্থন উত্থাপন করছেন যদি তিনি গেমটি সরানো বেছে নেন।

 

 

“তিনি কেবল এই কথাটি জানিয়ে যাচ্ছিলেন যে তিনি যদি মেজর লীগ বেসবলের দ্বারা সিদ্ধান্তটি নেওয়া হয়, ঠিক তেমনই তিনি বেসরকারি-সেক্টর সংস্থাগুলির সিদ্ধান্তকে সমর্থন করবেন, তবে তিনি এই সিদ্ধান্তকে সমর্থন করবেন।” “আমরা এখানে দাঁড়িয়ে নেই এবং সংস্থাগুলি বয়কট করার আহ্বান জানাচ্ছি না। হোয়াইট হাউস থেকে আমাদের ফোকাস এটাই নয় ””

 

 

তবে বিডেনের মন্তব্যগুলি এই পদক্ষেপকে উত্সাহিতকারী হিসাবে ব্যাপকভাবে দেখা গেছে, এবং প্যাসাকি তখন থেকে প্রেসিডেন্ট অন্যান্য বয়কটকে সমর্থন করেন কিনা তা নিয়ে চাপ দেওয়া হয়েছিল – জর্জিয়ার অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবে বৃহস্পতিবার শুরু হওয়া বেইজিংয়ের 2022 শীতকালীন অলিম্পিক এবং মাস্টার্স সহ।

 

 

বহু উপদেষ্টা এবং দীর্ঘকালীন মিত্রদের কাছে রাষ্ট্রপতির জবাব তার গভীরভাবে দৃ conv় প্রত্যয়কে প্রতিফলিত করে যে ভোটদান একটি মৌলিক অধিকার এবং জর্জিয়ার নতুন আইন – যা ডেমোক্র্যাটরা বলেছেন যে ভোট প্রদানকে আরও বেশি কঠিন করে তোলে, বিশেষত সংখ্যালঘু ভোটারদের – এটি ঘৃণ্য।

 

 

 

 

 

“ভোটদানের বিষয়টি গণতন্ত্রের জন্য মৌলিক, এবং রাষ্ট্রপতি – মুক্ত বিশ্বের নেতা – অবশ্যই গণতন্ত্রের সাফল্যে আগ্রহী, এ সম্পর্কে মতামত রাখেন, এর বিষয়ে নেতা, এবং এ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল,” বলেছিলেন। বর্ণবাদী বিচার ও ইক্যুইটির জন্য হোয়াইট হাউজের ঘরোয়া নীতি কাউন্সিলের উপ-পরিচালক ক্যাথরিন ল্যামন। “রাষ্ট্রপতি কোনও বিশেষ পদক্ষেপ নেওয়ার কথা বলছিলেন না। তাঁর দৃষ্টিভঙ্গি যে কঠোরভাবে ভোটদান করা নিন্দনীয় এবং তিনি এই মত প্রকাশ করেছিলেন। ”

 

 

তবে অন্যের কাছে, বাইডেন ইএসপিএন-এর কাছে তাঁর মন্তব্যে খুব বেশি দূরে চলে গেলেন, স্থানীয় একটি উত্তেজনাপূর্ণ বিতর্ককে জড়িয়ে ধরে এবং একটি বয়কট করার আহ্বানে জ্বালানি যোগ করলেন যে অনেকের ভয় প্রতিপন্ন হবে। এই পদক্ষেপটি রিপাবলিকানদের আক্রমণাত্মক নতুন রেখার জন্ম দেয়, ডেমোক্র্যাটদেরকে জর্জিয়ায় অর্থনৈতিক ও স্বীকৃত ক্ষতি হিসাবে চিহ্নিত করে।

 

 

 

বিডেনের এই মন্তব্যের পরে আব্রাম, ওসফ এবং জর্জিয়া ডেমোক্র্যাটদের প্রতিনিধিরা তাদের বিরোধিতা তুলে ধরার জন্য হোয়াইট হাউসের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেছিলেন, পরিস্থিতি সম্পর্কে জানা লোকেরা জানিয়েছেন। কথোপকথনের মূল বিষয়টি বিডনকে দোষ দেওয়া নয়, একই পৃষ্ঠায় আসা এবং জর্জিয়ার অনেক ডেমোক্র্যাটরা এখনও এই খেলাটি রাজ্যে রাখার জন্য আগ্রহী ছিল বলে চাপ দেওয়া হয়েছিল, আলোচনার সাথে পরিচিত লোকেরা বলেছিল।

এই পদক্ষেপের অর্থনৈতিক মন্দা তাৎপর্যপূর্ণ। খেলাটি অনুষ্ঠিত হতে যাওয়া কোব কাউন্টিতে, পর্যটন কর্মকর্তারা অনুমান করেছিলেন যে কলোরাডো স্থানান্তরিত হওয়ার ফলে এই অঞ্চলের ১০০ মিলিয়ন ডলার ব্যয় হতে পারে, যার মধ্যে গেমের জন্য বুক করা প্রায় ৮,০০০ হোটেল কক্ষের আয়ও ছিল। এর প্রভাব কম- এর উপর সবচেয়ে কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে
আয় এবং সংখ্যালঘু বাসিন্দারা যারা পরিষেবা খাতে কাজ করেন।

অর্থনৈতিক ক্ষতি ব্যাখ্যা করে যে কেন জর্জিয়ার ডেমোক্র্যাটরা – এমন কয়েকজনকে যারা এই রাজ্যের নতুন ভোট আইনের বিরুদ্ধে সংগঠিত করেছে – এমএলবির বর্জনের বিরোধিতা করেছে।

বিডেনের সাক্ষাত্কারের পরের দিন একটি বিবৃতিতে অসফ বলেছিলেন, “আমি জর্জিয়া বয়কট করার যে কোনও ধারণার সম্পূর্ণ বিরোধিতা এবং প্রত্যাখ্যান করি।” “জর্জিয়া ব্যবসা, বিনিয়োগ, চাকরি, সুযোগ এবং ইভেন্টগুলিকে স্বাগত জানায়। আসলে, অর্থনৈতিক প্রবৃদ্ধি আমরা এখানে যে রাজনৈতিক অগ্রগতি দেখেছি তা চালিয়ে যাচ্ছে। জর্জিয়া বিশ্বের ব্যবসায়ের স্বাগত জানায়। ”

শিরোনাম ছাড়াই চিত্র
সেনস। জোন ওসোফ, বাম, এবং রাফেল জি ওয়ার্নক, উভয় জর্জিয়া ডেমোক্র্যাট, ২০ মার্চ আটলান্টায় স্টপ এপিআই হেট সমাবেশে উপস্থিত হয়েছেন। (নিকোল ক্রেন / ব্লুমবার্গ)
একই দিনে, আব্রামস বলেছিলেন যে সমালোচকদের তার রাজ্যটি “এখনও” বর্জন করা উচিত নয়।

কোব কাউন্টি কমিশনার কমিশনার চেয়ারম্যান লিসা কামিড (ডি) এক বিবৃতিতে সরাসরি বিডেনকে তিরস্কার করেছেন: “যদিও আমরা দুজনেই সম্প্রতি আইন প্রয়োগ করা নির্বাচনের আইন শুনে হতাশ হয়ে পড়েছি, মেজর লীগ বেসবলের অল স্টার গেমটি কোব কাউন্টির বাইরে নিয়ে যাওয়ার বিষয়ে রাষ্ট্রপতির বক্তব্য প্রেরণ করেছে দুর্ভাগ্যজনক বার্তা এখানে যারা বাসিন্দাদের এবং ব্যবসায়ের যারা তাকে সমর্থন করেছেন। ”

অল স্টার গেম পদক্ষেপের ঘোষণায়, এমএলবি কমিশনার রবার্ট ডি ম্যানফ্রেড জুনিয়র একটি বিবৃতিতে লিখেছেন, “ভোটিংয়ে সুষ্ঠু অ্যাক্সেস আমাদের গেমের অটুট সমর্থন অব্যাহত রেখেছে।” লিডের এক কর্মকর্তা বলেছেন, বাইডেনের মন্তব্যগুলিকে গেমটি জর্জিয়া থেকে সরিয়ে নেওয়ার কমিশনারের সিদ্ধান্তের কোনও প্রভাব ফেলেনি।

কিছু জর্জিয়া ডেমোক্র্যাটস বলেছিলেন যে এমএলবি সিদ্ধান্তে বাইডেনের প্রভাবকে বাড়াবাড়ি করা উচিত নয় এবং শেষ পর্যন্ত রিপাবলিকানরা দোষী ছিল।

“আটলান্টার মেয়র কেইশা ল্যান্স বটমসকে পরামর্শ দেওয়া জর্জিয়া গণতান্ত্রিক কৌশলবিদ থারন জনসন বলেছেন,” রাষ্ট্রপতি বিডেনের বক্তব্য বা অন্য কোনও রাজনীতিবিদ বা জর্জিয়ার মন্তব্যে নির্বাচিত আধিকারিকের কারণে এমএলবি জর্জিয়া ছাড়েনি। “তারা জর্জিয়ার কোব কাউন্টি ছেড়ে গেছে, কারণ রিপাবলিকানরা সিনেট বিল 202 পাস করেছেন।”

কোব কাউন্টি জর্জিয়ার একটি গুরুত্বপূর্ণ ঘনঘাটে পরিণত হয়েছে। এটি একসময় রিপাবলিকান দুর্গ ছিল, কিন্তু বিডেন সেখানে নভেম্বরে সংখ্যাগরিষ্ঠ ভোট জিতেছিলেন, এটি হিলারি ক্লিনটনের সংকীর্ণ সুবিধা থেকে ২০১ in সালে এবং সেখানে বারাক ওবামার ক্ষতি থেকে একটি উন্নতি হয়েছে। জর্জিয়া ওসোফ এবং রাফেল জি-এর পরে ডেমোক্র্যাটদের মার্কিন সেনেটের সংকীর্ণ নিয়ন্ত্রণও দিয়েছিলেন। ওয়ার্নক জানুয়ারির রান অফে জিতেছিলেন।

ডেমোক্র্যাটিক পোলস্টার সেলিনা লেক যিনি বিডেনের প্রচারের জন্য সমীক্ষা চালিয়েছিলেন এবং হোয়াইট হাউসের সাথে কাজ করে যাচ্ছেন, তিনি এই আত্মবিশ্বাস প্রকাশ করেছিলেন যে ইএসপিএন সাক্ষাত্কারে জনগণ বিডেনের খাঁটি প্রতিক্রিয়ার প্রশংসা করবে।

“আমি মনে করি ভোটাররা সাধারণভাবে বিডেনকে বিডেন হওয়ার প্রতিক্রিয়া জানায়,” তিনি বলেছিলেন।

এমনকি বিডেন কোনও বিস্তৃত রাজনৈতিক ক্ষতির শিকার না হলেও, জর্জিয়ার ডেমোক্র্যাটরা – অবশ্যই জয়যুক্ত রাষ্ট্র যা ২০২২ সালে মার্কি গর্নেটরিয়াল এবং সিনেট দৌড়ের হোস্ট – আরও কঠিন অবস্থানে রয়েছে।

এমএলবি তার সিদ্ধান্ত ঘোষণার দিন, আব্রামগুলি টুইটারে একটি বিবৃতি প্রকাশ করে বলেছে যে তিনি এই পদক্ষেপে “হতাশ”।

“আমি যেমন বলেছি, আমি বর্জনকে সম্মান করি, যদিও আমি জর্জিয়া পরিবারকে হারিয়ে যাওয়া ঘটনা ও চাকরির ফলে আহত হতে চাই না,” তিনি লিখেছিলেন। “ভোটারদের দমন দ্বারা চিহ্নিত জর্জিয়ানরা সুযোগ অন্য রাজ্যে যাওয়ার সাথে সাথে আহত হবে।”

সেন ওয়ার্নকও গত শুক্রবার এমএলবির সিদ্ধান্তটিকে “দুর্ভাগ্যজনক” বলে অভিহিত করে একটি বিবৃতি প্রকাশ করেছেন।

ওয়ার্নক লিখেছেন, “এটি আমার আশা যে জর্জিয়া ছেড়ে নয় বরং এখানে এসে ভোটারদের দমন করার পক্ষে লড়াইয়ের মাধ্যমে এবং সম্প্রদায়ের সাথে হাত মিলিয়ে এই ব্যবসায়ের প্রতিবাদ করতে পারেন ব্যবসায়, ক্রীড়াবিদ এবং বিনোদনকারীরা law

জর্জিয়া ডেমোক্র্যাটরা রিপাবলিকানদের তীব্র আক্রমণে নেমেছিল এবং এই খেলায় হেরে যাওয়ার অর্থনৈতিক পরিণতির জন্য তাদের দোষ দিতে চেয়েছিল।

“আপনার কি মনে হয়েছিল যে ঘটতে চলেছে?” ওয়ার্নক-এ পরিচালিত গত সপ্তাহে প্রাক্তন কংগ্রেসম্যান ডগলাস এ কলিন্সকে (আর-গা।) জিজ্ঞাসা করেছিলেন। কলিন্স – ২০২২ সালের ওয়ার্নকের সম্ভাব্য প্রতিপক্ষ – ডেমোক্র্যাটকে “জর্জিয়ানদের সম্পর্কে চিন্তা করে না এমন জাগ্রত সংস্কৃতি” দিয়ে অনুরণিত ভোটিং বিল সম্পর্কে মিথ্যা প্রচারের অভিযোগ এনেছিল।

বিডেন ওয়েডস বিতর্কিত জর্জিয়ার অল স্টার গেমটি সরিয়ে নেওয়ার পক্ষে সমর্থন জানিয়ে কারাগারের বয়কট করেছে

ভোটাভুটি নিষেধাজ্ঞার তীব্র বিরোধিতা না করার অভিযোগে রাজ্যের ধর্মীয় নেতারা যারা কোকা-কোলা, হোম ডিপো, ডেল্টা এয়ার লাইন্স এবং জর্জিয়ার ভিত্তিক অন্যান্য কর্পোরেশনগুলিকে বর্জন করছিলেন, তাদের মধ্যে এই প্রতিক্রিয়া বেশি ইতিবাচক হয়েছে।

“রাষ্ট্রপতি যে উত্সাহ প্রদান করেন তা দুর্দান্ত এবং আমরা তার জন্য তাকে ধন্যবাদ জানাই,” বিশপ রেগিনাল্ড জ্যাকসন, আফ্রিকান মেথোডিস্ট এপিসকোপাল চার্চের ষষ্ঠ এপিস্কোপাল জেলার সভাপতিত্বে বক্তব্য রাখেন, যিনি ভোটাধিকার ব্যবস্থার বিরোধী গীর্জার নেতৃত্ব দেন।

নিউ জর্জিয়ার প্রকল্পের প্রধান নির্বাহী এনএসএ উফোট, আব্রাম দ্বারা ২০১৩ সালে শুরু করা একটি সংস্থা যা রঙের ভোটারদের নিবন্ধকরণের দিকে দৃষ্টি নিবদ্ধ করেছিল, তিনি বলেছিলেন যে তিনি বুঝতে পেরেছেন

সূত্র: ওয়াশিংটন পোস্ট

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category