বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

পেকুয়ায় সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর অভিযোগ- বসতভিটা দখল করতে পাঁয়তারা করছে প্রভাবশালী মহল।

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ১৭৪ Time View
পেকুয়া প্রতিনিধি কক্সবাজরের পেকুয়ায় প্রভাবশালী মহল কর্তৃক বসতভিটে থেকে উচ্ছেদের হয়রানি থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন করেছে অসহায় ভুক্তভোগী পরিবার। ভুক্তভোগী পরিবারের পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন পেকুয়া সদর ইউনিয়নের শেখেরকিল্লা ঘোনা ৫নং ওয়ার্ডের মৃত দলিলুর রহমানের ছেলে নুরুল ইসলাম। গতকাল (০১অক্টোবর) বিকেলে নুরল ইসলামের বসত ঘরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সাংবাদিকদের উপস্থিতে নুরুল ইসলাম বলেন, আমরা চার ভাই, তিন বোন। চার ভাইয়ের মধ্যে দুই ভাই বিদেশ থাকতাম। অপর দুই ভাই কৃষি কাজ করতেন। দীর্ঘ বছর পর বিদেশ ফেরৎ হয়ে কৃষি কাজ করে সংসারের হাল ধরি। বিদেশ ফেরতের প্রায় ৪বছর পর প্রতিবেশী মৃত আবুল হোসেনের পুত্র আবু তাহের আমাদের বসতভিটায় জায়গা দাবী করে আসছে। এবিষয়ে তাঁর কাছে জানতে চাইলে সে খরিদমূলে পাবে বলে এমনি দাবী তুলে ধরেন। তবে আমাদের প্রশ্ন থাকে যে, আমি বিদেশ থেকে দেশে ফেরার চার বছর অতিবাহিত হলেও আবু তাহের জায়গার বিষয়টি কোন সময় আমাকে এবং আমার পরিবারের কোন সদস্যকে অবগত করেনি। এছাড়া স্থানীয় সমাজ প্রতিনিধির মাধ্যমেও আমাদেরকে জানানো হয়নি। আমাদের পিতার মৃত্যুর প্রায় ১৩/১৪ বছর পর হঠাৎ আমাদের বসত বাড়িতে জায়গা দাবী করে আসছে আবু তাহের। আসাদের পৈত্রিক সম্পত্তির পেকুয়া মৌজার আর.এস খতিয়ান নং ৮০, বি.এস খতিয়ান নং ৭৫১ এর বসতবাড়ি জোর দখল করার চেষ্ঠাও চালিয়ে যাচ্ছে। তাঁর দাবী আমরা বিদেশ থাকাকালীন সময়ে আমার পিতা দলিলুর রহমান বর্ণিত তফসিলেরে জায়গা তাঁদের কাছে বিক্রি করেছে।
তিনি বলেন, আমারা আওয়ামী পরিবারের মুজিব আদর্শের সৈনিক। আমাদের পরিবার আওয়মীলীগ করায় ওই পরধন লোভী আবু তাহের আমাদেরকে বসতভিটে থেকে উচ্ছেদের পাঁয়তারা চালাচ্ছে। অপর দিকে স্থানীয় সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি মৃত আব্দুল হাকিমের ছেলে আবু তাহেরের যোগসাজসে প্রতিনিয়ত ভয়ভীতি ও প্রাণ নাশের হুমকী দিয়ে আসছে। এমতাবস্থায় আমরা খুব অসহায়ত্ত¡ দিন পার করতেছি। যে কোন সময় আমাদের পরিবারের উপর হামলা, ভাংচুরসহ বসতবাড়ি দখলের নিতে পারে। সাংবাদিক ভাইদের উপস্থিতে সাংবাদ সম্মেলনের মাধ্যমে ভুমি দস্যু আবু তাহেরের মিথ্যা হয়রানী ও বসতভিটা হইতে উচ্ছেদের পরিত্রান পেতে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের আশুদৃষ্টি কামনা করছি। আবু তাহের প্রকৃত পক্ষে পরধনলোভী ও খারাপ প্রকৃতির লোক। বিগত কয়েক মাস পূর্ব থেকে সে ভুয়া কাগজ পত্র সৃজন করে আমাদের পৈত্রিক বসত ভিটা দখলে নিতে লোলপ দৃৃষ্টি দেয়। এর পর থেকে সে লাগামহীন সড়যন্ত্র চালিয়ে যাচ্ছে আমি এবং আমার পরিবারের বিরুদ্ধে। যে কোন মুহুর্তে দখলে- বেদখল নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ বিদ্যমান। এমতাবস্থায় আইন শৃংখলা বাহিনিসহ সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category