রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি সচিবদের যেসব নির্দেশনা দিলেন ড. ইউনূস যে কারণে আরএকে সিরামিকের ত্রাণের ১০ লাখ টাকা ফিরিয়ে দিল বিএনপি

হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী র‌্যাব-৮ কর্তৃক গ্রেফতার

শ্রী মিশুক চন্দ্র ভুঁইয়া পটুয়াখালী জেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৩ মে, ২০২৪
  • ১৩১ Time View

র‌্যাব-৮, সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প) এর একটি চৌকস আভিযানিক দল অদ্য ১৩/০৫/২০২৪ ইং তারিখ ১৬৪৫ ঘটিকায় পটুয়াখালী জেলার প্রত্যন্ত দ্বীপ উপজেলা রাঙ্গাবালীর বড় বাইশদা এলাকায় অভিযান পরিচালনা করে দীর্ঘ ২৭ বছর ধরে আত্মগোপনে থাকা হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মো: আনোয়ার হোসেন খাঁন, পিতা: মৃত গিয়াস খাঁন, সাং কৃষ্ণকাঠি, বাকেরগঞ্জ, বরিশালকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ঘটনার বিবরণে জানা যায়, ১৯৯৭ সালের অক্টোবর মাসে আসামী তার প্রতিবেশী আসমান খাঁন, পিতা: হাকিম খাঁন কে দা দিয়ে কোপিয়ে মৃত্যু নিশ্চিত করে। তারপর থেকেই আসামী আত্মগোপনে ছিল। পরবর্তীতে ২০০১ সালে ঘটনার সাথে সম্পৃক্ততা থাকার অভিযোগ প্রমাণিত হলে আদালত বাংলাদেশ দণ্ডবিধি ৩০২ ধারায় পলাতক অবস্থায় আসামীর বিরুদ্ধে যাবজ্জীবন সাজাসহ ৫০০০ (পাঁচ হাজার) টাকা, অনাদায়ে আরও ০১ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

আদালতের রায় ঘোষণার পর থেকে ২৩ বছর অতিক্রান্ত হলেও আসামী অন্য একটি জেলায় আত্মগোপনে থাকা অবস্থায় দিব্যি সংসার করে আসছিল। পরবর্তীতে, বাকেরগঞ্জ থানা পুলিশ আসামীকে গ্রেফতারের জন্য র্যাব-৮, সিপিসি-১ পটুয়াখালী ক্যাম্প বরাবর অধিযাচনপত্র প্রেরণ করেন।

্যাব-৮ বিষয়টিকে অধিকতর গুরুত্ব দিয়ে তথ্য উপাত্ত সংগ্রহ করে পটুয়াখালী জেলার প্রত্যন্ত দ্বীপ উপজেলা রাঙাবালীর বড় বাইশদা এলাকা থেকে অভিযান পরিচালনা করে পলায়নরত আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়। আসামীকে পরবর্তী আইনগত ব্যবস্থাগ্রহণ এর নিমিত্তে বরিশাল জেলাধীন বাকেরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category