শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

লক্ষ্মীপুরের দত্তপাড়া ইউনিয়নের অসুস্থ কৃষকের পাকা ধান কেটে দিলো ছাত্রলীগ

 সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১৫৮ Time View

অসুস্থ মোঃ দুলাল ও মোঃ আবু বকর নামের দুজন কৃষকের পাকা ধান কেটে দিয়েছে ছাত্রলীগ। শনিবার দত্তপাড়া রমারখিল গ্রামের ঐ কৃষকদের ১৬শতাংশ জমির ধান কেটে দেয় তারা।

চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের উদ্যোগে এ কার্যক্রমে অংশগ্রহন করেন দত্তপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কাজী নিজাম, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ আবদুল মাজেদ রাতুল, সহ-সম্পাদক মোঃ সাওন হোসেন, সদস্য মোঃ বাবর, মোঃ সৌরভ, মোঃ জুয়েল, মোঃ রবিন, মোঃ আরমান সহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ। কৃষক দুলাল বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ।

এদিকে লকডাউনের কারণে অর্থনৈতিকভাবে ভেঙ্গে পড়েছি। আমার ১০শতাংশ পাকা ধান নিয়ে চিন্তিত ছিলাম। বিষয়টি ছাত্রলীগ নেতা কাজী নিজামকে বললে সে আজ আমার খেতের ধান কেটে দিয়েছে।

এ অসহায় সময়ে তারা আমার পাশে এসে দাঁড়িয়ে এতে তাদের প্রতি আমি কৃতজ্ঞ। ছাত্রলীগ নেতা কাজী নিজাম জানান, কৃষক দুলাল টাকার অভাবে শ্রমিক না নিতে পেরে চিন্তায় পড়েন।

বিষয়টি জানার পর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান ভাইয়ের নির্দেশে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ঐ কৃষকের ১০শতাংশ জমির ধান কেটে দেই।

কৃষক দুলালের ধান কাটার সময় পাশ্ববর্তী কৃষক আবু বকর তার ৬শতাংশ জমির ধান কেটে দিতে বলে। সেও সমস্যায় ভুকছে। আমরা তার ধানও কেটে দিয়েছি।

যদি কোন কৃষক সমস্যায় থাকেন, শ্রমিক নিতে পারছে না, আমাদেরকে বললে আমরা ঐ কৃষকের পাশে এসে দাঁড়াবো। জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জিয়াউল করিম নিশান বলেন, ছাত্রলীগ সব সময় মানবিক কাজ করে আসছে।

গত বছরও আমরা কৃষকের পাশে ছিলাম। এবারও আমাদের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা কৃষকের ধান ঘরে তুলে দেওয়ার কার্যক্রম শুরু করেছে।

আস্তে আস্তে সব ইউনিটের নেতাকর্মী আশা করি কৃষকের পাশে গিয়ে দাঁড়াবে। কৃষক দুলাল ও আবু বকরের পাশে দাঁড়ানোর জন্য চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানাই।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category