শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

মাগুরার আমুড়িয়া গ্রামে “সংহতি”র রমজানের খাদ্য সামগ্রী বিতরণ

মাগুরা সংবাদদাতা
  • Update Time : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৪০১ Time View

সামাজিক দায়বদ্ধতার সংগঠন “সংহতি” কর্তৃক আজ ১২ এপ্রিল সোমবার মাগুরা সদর উপজেলার আমুড়িয়া গ্রামে ৫০ জন হতদরিদ্র ও বয়স্কদের মাঝে রমজানের বিশেষ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

“সংহতি” সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চার জন বন্ধুর একটি সামাজিক দায়বদ্ধতার সংগঠন ও এর মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘অন্যের জন্য বাঁচো’।

উদ্যোক্তাদের মধ্যে রয়েছে মোহাম্মদ সালেহ মাহমুদ, শিক্ষক রাজশাহী বিশ্ববিদ্যালয়, তাহমিনা সুলতানা, স্বত্বাধিকারী টুগেদার ক্রিয়েশন, সোহেলা মুনতাসীর, শিক্ষক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং উন্নয়নকর্মী ওসমান গণি।

উল্লেখ্য বিভিন্ন সময়ে “সংহতি” সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর পাশে থেকে বিভিন্ন সহায়তা প্রদান করে থাকে। এবারের লকডাউন, কোভিড ও রমজানকে সামনে রেখে মাগুরার আমুড়িয়া গ্রামে বয়স্ক ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে চাল, ডাল, তেল, ছোলা, খেজুর, মুড়ি, লবণ, চিনি ও চিড়া খাবার সহায়তা হিসেবে বিতরণ করা হয়। উক্ত বিতরণ কর্মসূচি পরিচালনা করেছেন ফেরদৌস রেজা , মাছুম, আল আমিন ও নিয়াজ মোর্শেদ ডাবলু।

এ প্রসঙ্গে সংহতির অন্যতম সদস্য তাহমিনা সুলতানা মনে করেন “সবারই উচিত নিজ গ্রামের পিছিয়ে পড়া মানুষের জন্য সাধ্যমত সহায়তা করা, সুবিধাবঞ্চিত মানুষের জন্য আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

খাদ্য সহায়তা নিতে আসা বয়স্ক নারী সালে খাতুন বলেন ” এই সময় এমন সহায়তা পেয়ে আমাদের অনেক উপকার হলো, তাছাড়া আমাদের বাড়ি রোজগার করে খাওয়ানোর মতো কেউ নাই।” খাদ্য সামগ্রী বিতরণ শেষে সবাই সংহতির সদস্যদের জন্য অন্তর থেকে দোয়া করেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category