শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

সম মজুরী ও সমঅধিকার নিশ্চিতকরনে ২দিনব্যাপি প্রশিক্ষন অনুষ্ঠিত

বাগেরহাট জেলা প্রতিনিধি, উজ্জ্বল কুমার দাস
  • Update Time : শুক্রবার, ২৬ মে, ২০২৩
  • ১০৬ Time View

সমমজুরী ও সমঅধিকার নিশ্চিতকরনে শাপলা নারী চিংড়ি শ্রমিক দলের ২দিনব্যাপি সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৪ মে ও ২৫ মে ২০২৩ তারিখে দাতা প্রতিষ্ঠান অক্সফাম এর আর্থিক সহযোগিতায়, বিন্দু নারী উন্নয়ন সংগঠনের স্থানীয় সহযোগিতায় লিডার্স এর বাস্তবায়নে “বাংলাদেশে সুশীল সমাজে এ্যাক্টরদের মাধ্যমে নারীর ক্ষমতায়ন” প্রকল্পের আওতায় সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ১০নং আটুলিয়া ইউনিয়ন পরিষদের অডিটরিয়ামে শাপলা নারী চিংড়ি শ্রমিক দলের ৩০জন সদস্যকে নিয়ে ২দিনব্যাপি সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।

এদিন প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষনের উদ্বোধন করেন ১০নং আটুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু সালেহ বাবু, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইউপি সদস্য রেনুকা রানী মন্ডল,শুভেচ্ছা বক্তব্য রাখেন লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার আলিম আল রাজী। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,বাংলাদেশের শ্রম আইনে নারী পুরুষ সমঅধিকার ও সম মজুরীর কথা বলা হয়েছে। আপনাদের নারী চিংড়ি শ্রমিক দলের সকল সদস্য যদি একতাবদ্ধ হন তাহলে সমঅধিকার ও সমমজুরী নিশ্চিত হবে। আপনাদের অধিকার আদায়ে আমি পাশে থাকব।

প্রশিক্ষনে নেতা কি, নেতা কত প্রকার, নেতার কার্যাবলী, ভাল নেতার গুনাবলী, কর্মপরিকল্পনা তৈরি, নারী অধিকার কি, সহিংসতা কি, নারী ও কিশোরীদের প্রতি সহিংসতা, নারীর ক্ষমতায়ন কি, নারীর ক্ষমতায়নের অন্তরায় সমূহ, নারীর ক্ষমতায়নে করনীয় সমূহ, এ্যাডভোকেসি কি, এ্যাডভোকেসি পদ্ধতি, প্রক্রিয়া ও কৌশল প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করা হয়। ২দিনব্যাপি প্রশিক্ষন প্রদান করেন জান্নাতুল মাওয়া, নির্বাহী পরিচালক, বিন্দু নারী উন্নয়ন সংগঠন ও দেবব্রত কুমার গাইন, প্রোগ্রাম অফিসার, লিডার্স।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category