শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা গ্রাহকের অর্ডারের অ্যাপল পণ্য যেভাবে হাতিয়ে নিচ্ছেন স্ক্যামাররা নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

নড়াইলে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রাক-বহির্গমন ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন

নড়াইল জেলা প্রতিনিধি, খন্দকার ছদরুজ্জামান
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ১৭৭ Time View

বিদেশ গমনেচ্ছু এবং বিদেশগামী অভিবাসী কর্মীদের সেবা সহজীকরণ প্রক্রিয়ার অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (২৫ মে) নড়াইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ৩ দিন ব্যাপী “প্রাক-বহির্গমন ওরিয়েন্টেশন (পিডিও) কোর্স” এর শুভ উদ্বোধন ঘোষণা করেন জনাব মোসাঃ সাদিরা খাতুন, পুলিশ সুপার, নড়াইল।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহোদয় বলেন, বেশি টাকা খরচ করার মধ্যে কোন কৃতিত্ব নেই বরং টাকা সঞ্চয়ের মধ্যেই কৃতিত্ব এবং সুন্দর ভবিষ্যৎ নিহিত রয়েছে। এছাড়াও তিনি কারিগরি প্রশিক্ষণের গুরুত্ব ও সুফল সম্পর্কে বক্তব্য রাখেন। এ সময় তিনি বিদেশ গমনেচ্ছু এবং বিদেশগামী অভিবাসী কর্মীদের কষ্টার্জিত অর্থের অপব্যবহার না করার জন্য উৎসাহিত করেন।

পুলিশ সুপার মহোদয় আন্তর্জাতিক জঙ্গিবাদের ধারণা, কারণ ও প্রতিরোধ এবং দুর্নীতির কারণ ও প্রতিরোধ সম্পর্কে আলোকপাত করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যম, সাইবার অপরাধ, গন্তব্য দেশের আইন-কানুন, নিয়ম-নীতি, ভাষা, সংস্কৃতি ইত্যাদি সম্পর্কে সচেতন হওয়ার জন্য সকলকে অনুরোধ করেন।

নড়াইল সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জনাব আবুল বাশার আল মামুন এর সভাপত্বিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সেমিনার হলে এই “প্রাক-বহির্গমন ওরিয়েন্টেশন কোর্স” এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিদেশগামী কর্মী ছাড়াও জনাব মোঃ নাসির উদ্দিন, নির্বাহী প্রকৌশলী, ওজোপাডিকো, জনাব মোঃ কামরুজ্জামান, জেলা ক্রীড়া অফিসার, জনাব এনামুল কবীর টুকু, সভাপতি প্রেসক্লাব নড়াইল উপস্থিত ছিলেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category