1. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  2. 7infotechtkr@gmail.com : SEVEN INFO TECH : SEVEN INFO TECH
  3. fmamanullah51@gmail.com : sub-editor :
মাদারীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নবগঠিত কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন - Alokito Janapad
শুক্রবার, ০৯ জুন ২০২৩, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
নড়াইলে ভূয়া সনদ ব্যবহার করে গ্ৰাম পুলিশের চাকুরীতে বাবুল খান কাশিমপুর টিসিবির পণ্যসহ এক নারী আটক সাভারে অজ্ঞাতনামা নারীর হত্যার রহস্য উদঘাটন নাচোলে উপজেলা তাঁতীলীগের আয়োজনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত আশুলিয়ার বাইপাইল আল- মদিনা মার্কেটে ত্রি বার্ষিক কমিটি গঠন লোহাগড়ায় বিএমএসএস’র মানববন্ধনে হামলার চেষ্টা; প্রশাসনের তাৎক্ষণিক তৎপরতা বাংলাদেশ ইউপি মেম্বার অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় সম্পাদক মুনুর স্বেচ্ছায় পদত্যাগ সাভারে সহপাঠীর ছুরির আঘাতে গুরুতর আহত স্নিগ্ধ দাকোপে নলিয়ানে জেলে কাডের ২৩ বস্তা চাউল উদ্ধার-৩ জন আটকের পর ছেড়ে দেওয়া হয়েছে গোপালগঞ্জে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

মাদারীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নবগঠিত কমিটি বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : সোমবার, ২২ মে, ২০২৩
  • ১৯৭ Time View
মাদারীপুরে গত ২০ মে সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, মাদারীপুর শাখার কমিটি ঘোষণা করার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মাদারীপুর জেলা শাখার নেতৃবৃন্দ ও সচেতন নাগরিক সমাজ।
সোমবার (২২ মে) দুপুরে মাদারীপুর পুরান বাজার শ্রী শ্রী রাধাগোবিন্দ কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলন করে ঐ কমিটি বাতিলের দাবি জানানো হয়।
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মাদারীপুর জেলা শাখার সহ-সভাপতি শ্রী নারায়ণ চন্দ্র সরকার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ‘কেন্দ্রীয় কমিটির সম্মানিত ও প্রথিতযশা নেতৃবৃন্দকে অন্ধকারে রেখে কতিপয়
দুষ্টচক্র ২৮ বছর পর সম্মেলন ও কাউন্সিলের নাটক সাজিয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ মাদারীপুর শাখার অবৈধ কমিটি গঠন করা করেছে।
ধর্মীয় সংখ্যালঘুদের অধিকার বাস্তবায়নে যে সংগঠনটি ৩৫ বছর ধরে কাজ করছে। সেই সংগঠনের জেলা শাখার সভাপতি করা হয়েছে একজন দেবোত্তর ও নিষ্কন্টক কালীমাতার মন্দিরের ভূমি দখলকারীকে। আমরা এই অবৈধ কমিটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে পুনরায় সম্মেলনের মাধ্যমে
সর্বজন স্বীকৃত নতুন কমিটি গঠন করে ঐক্য পরিষদের ভাবমূর্তি ফিরিয়ে আনার জোর দাবী জানাই।’
মাদারীপুর সনাতন সম্প্রীতি সংঘের সিনিয়র সভাপতি আশীষ কুমার বৈদ্য বলেন, ‘আমরা চাই সবাইকে নিয়ে সমন্বয় করে কমিটি গঠন করা হোক।
এটাই আমাদের দাবী। যদি না করে তাহলে আপনারা কি করবেন? আমরা দাবী করেই যাবো। এছাড়া আমাদের কিছু করার নাই।’ সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন শ্রী শ্রী রাধাগোবিন্দ কেন্দ্রীয় মন্দিরের সভাপতি বাবুল চন্দ্র দাস,পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক নন্দদুলাল সাহা, নারায়ণ দাস, পরান চক্রবর্তী, রবিন চৌধুরী, সুধাংশু মালো, তাপস কুমার দাস প্রমুখ।
উল্লেখ্য, শনিবার (২০ তারিখ – ২০২৩) জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, মাদারীপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শ্যামল কৃষ্ণ‘দের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. রাণা দাশগুপ্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড.তাপস কুমার পাল, যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড. কিশোর রঞ্জন মন্ডল, দপ্তর সম্পাদক মিহির রঞ্জন হাওলাদার, সহ-সাংগঠনিক সম্পাদক বাপ্পাদিত্য বসু, সহ-মহিলা বিষয়ক সম্পাদক লক্ষ্মী রানী বাড়ৈ।
ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে। সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শংকর চন্দ্র ঘোষ, বিনোদ রঞ্জন গাইন, রাজৈর উপজেলার কদমবাড়ী ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র বিশ্বাস, আমগ্রাম ইউপি চেয়ারম্যান সুবাস চন্দ্র সরকার, ডাসার উপজেলার নবগ্রাম ইউপি চেয়ারম্যান দুলাল চন্দ্র তালুকদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মাদারীপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক প্রাণতোষ মন্ডল, সাধারন সম্পাদক বাবুল চন্দ্র দাস, স্বামী সত্যপ্রিয়ানন্দজী মহারাজ ও মঞ্চের অতিথিবৃন্দ।
সম্মেলন শেষে সম্মেলন স্থান ত্যাগ করে অতি সন্তর্পণে অন্য জায়গায় বসে সন্ধ্যায় জেলার ১০১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ১৩জনের নাম ঘোষণা করা হয়। এতে শ্যামল কৃষ্ণ দে‘কে সভাপতি ও এ্যাড. বিমল চন্দ্র বাড়ৈ কে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ ছাড়া সহ-সভাপতি অধ্যাপক হিতেন চন্দ্র মন্ডল, ধীরেন্দ্র নাথ বারুরী, হরিপদ দাস, প্রশান্ত রাহা, তাপস কুমার দাস, বিনিময় সরকার এবং যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিদ্যুৎ কান্তি বাড়ৈ, সাংবাদিক প্রদ্যুৎ কুমার সরকার, কমল তালুকদার, প্রদীপ কুমার সাহা ও বিধান বিশ্বাস।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2023 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
DEVELOPMENT BY:- 7 INFO TECH