শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

চুরিসহ ১১ মামলার আসামী মস্তফাপুরের সেই দফাদার কামাল আবারও গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ১৬৭ Time View

হত্যা, চুরি ও নারী নির্যাতনসহ প্রায় ডজনখানিক মামলার আসামী জেলার সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের সেই শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ ও আন্তঃজেলা চোর চক্রের সক্রিয় সদস্য গ্রামপুলিশ কামাল সরদার এখনও বহাল তবিয়তে।

তাঁর বিরুদ্ধে যারা মুখ খুলছেন তাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি এবং হত্যার হুমকি দিচ্ছেন কামাল ও তার ভাই আইনজীবি জয়নাল সরদার। গ্রামপুলিশ (দফাদার) পদটি ব্যবহার করে তাঁর সন্ত্রাসের নেটওয়ার্ক ক্রমেই বিস্তৃত করছেন।

বিভিন্ন অপকর্মের সাথে জড়িত এমন একজন লোক গ্রামরক্ষা বাহিনী তথা গ্রামপুলিশ বাহিনীতে কর্মরত থাকায় বাহিনীটি চরম ভাবে বিতর্কিত হচ্ছে। কামালের নেতৃত্বে সেখানে চুরি, চাঁদাবাজি, ছিনতাই, ধর্ষণ, নারী নির্যাতন, সম্পত্তি দখল, জুয়া ও ইয়াবা ব্যবসা প্রতিনিয়ত চলে আসছে।

গ্রামপুলিশ কামাল সরদারের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, নারী ও শিশু নির্যাতন মামলাসহ একাধিক মামলা রয়েছে (১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনে মাদারীপুর সদর মডেল থানার মামলা নং- জিআর ২১৫/২০১৬, জিআর-২১৪/১৬, জিআর-৩৮৪/১৬, জিআর-২২৩/১৬, জিআর- ৩১১/১৬, জিআর-৫৩২/১৭ এবং জিআর- ৫০৩/০৬) সহ তার বিরুদ্ধে প্রায় ডজনখানেক মামলা রয়েছে। এর আগে কয়েক বার কামাল মোটরসাইকেল চুরিসহ একাধিক মামলায় গ্রেপ্তার হয়ে জেলখানায় ছিলেন।

এতোকিছুর পরও দফাদার (গ্রামপুলিশ) এসএম কামাল হোসেন এখনও বহাল তবিয়তে। বহু অপকর্মের মহানায়ক কামাল সরদার গ্রামপুলিশ পদে কর্মরত থাকায় সুধীজনরাও বিস্মিত।

স্থানীয় লোকজনের প্রশ্ন তাহলে কামালের খুঁটির জোর কোথায়? সম্প্রতি মাদারীপুর সদর উপজেলার নির্বাহী অফিসার বরাবরে চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী ও হত্যা মামলার আসামী গ্রামপুলিশ কামাল সরদারকে চাকুরী থেকে অব্যাহতি সহ আইনাণুগ ব্যবস্থা গ্রহনের জন্য মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন খান সহ এলাকার প্রায় বেশ কয়েকজন লিখিত অভিযোগ দেন।

মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সোহরাব হোসেন খান সাংবাদিকদের ক্ষোভ জানিয়ে বলেন, প্রায় এক ডজন মামলার আসামী এমন একজন লোক দফাদার পদে কর্মরত থাকায় আমার পরিষদের ইমেজ ক্ষুন্ন করছেন কামাল। গ্রামপুলিশ চাকুরী থেকে অব্যাহতি দিয়ে কামালকেও গ্রেপ্তার করে আইনের আওতায় এনে যথাযথ বিচারের দাবী জানাই।

মানুষকে এলাকায় শান্তিতে বসবাস করার ব্যবস্থা নিতে হবে প্রশাসনকেই। মাদারীপুর সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ মাইনুদ্দিন সাংবাদিকদের জানান, দফাদার কামাল হোসেনের বিরুদ্ধে করা অভিযোগ পেয়েছি। বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/alokito_janapad

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category