1. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  2. 7infotechtkr@gmail.com : SEVEN INFO TECH : SEVEN INFO TECH
  3. fmamanullah51@gmail.com : sub-editor :
শ্রীমঙ্গলের দুই সূর্য সন্তানের যুক্তরাজ্যে ব্রিটিশ বাংলাদেশ ইয়ং টেলেন্ট এ্যাওয়ার্ড অর্জন - Alokito Janapad
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপ্তাই কৃষকলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঢাকা জেলার আশুলিয়ার চাঞ্চল্যকর ক্লুলেস আরিফ হত্যাকান্ডের মূলহোতাসহ ০৪ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৪ কাপ্তাইয়ে নারানগিরি ক্লাস্টার এর আয়োজনে টিচার্স ডে অনুষ্ঠিত চন্দ্রঘোনা চম্পাঁকুড়ি খেলাঘর আসর এর ৩ যুগপুর্তি উৎসবে বর্ণিল আয়োজন  খুলনায় মাদকদ্রব্যসহ গ্রেফতার ১ মাদারীপুরের ডাসারে পূর্ব শত্রুতা জেরে ঘরে আগুন দেয়া অভিযোগ কাপ্তাই উপজেলা শ্রমিকলীগের নবগঠিত কমিটির পরিচিতি ও বর্ধিত সভা অনুষ্ঠিত রামগঞ্জ প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি ফারুক-সম্পাদক জাকির পাটোয়ারী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত ছাত্রীদের ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফয়জুন্নেসা হল ছাত্র পরিষদের রাঙামাটি সরকারি কলেজে তথ্য সেবা ডেক্স স্থাপন

শ্রীমঙ্গলের দুই সূর্য সন্তানের যুক্তরাজ্যে ব্রিটিশ বাংলাদেশ ইয়ং টেলেন্ট এ্যাওয়ার্ড অর্জন

মোঃ আবেদ আহমেদ- বিশেষ প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
  • ১৩ Time View

শ্রীমঙ্গল উপজেলার সুনামধন্য শেখ বাড়ী পরিরিবারের বড় ছেলে যুক্তরাজ্য বসবাসরত শেখ জাহিদ জাব্বার ও শেখ জেসমিন জাহিদ এর দ্বিতিয় কন্যা কার্ডিফ ইউনিভার্সিটি থেকে শেখ জেমা জাহান জাহিদ Bechelor of Science in psychology Digree First class হওয়ায় এবং ছোট মেয়ে শেখ জুমানা জাহান জাহিদ Cardiif high school থেকে 11A*এবং Additional Mathematic এ Distinction পাওয়ায়।

ব্রিটিশ বাংলাদেশ ট্রাস্ট ইউ কে এবং জি ফাউন্ডেশন কতৃক আয়োজিত ব্রিটিশ বাংলাদেশ ইয়ং টেলেন্ট এ্যাওয়ার্ড ২০২২ শেখ জেমা জাহান জাহিদ এবং শেখ জুমানা জাহান জাহিদ কে এই এ্যাওয়ার্ড প্রদান করেন। একই পরিবারে দুই রাজ কন্যার এই অর্জনে গর্বিত সেখান কার বসবাসকারী বাংলাদেশী ও সহ কর্মীরা এই প্রাপ্তি বাংলাদেশের মূখ উজ্জল হয়েছে বলে জানান স্থানীয় গুণীজনরা।

ব্রিটেনের বিভিন্ন শহর থেকে আসা প্রতিভাবান ব্রিটিশ বাংলাদেশী তরুণ তরুণীদের মধ্যে সম্মাননা সনদ ও এ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে যুক্তরাজ্যের বার্মিংহামে অনুষ্ঠিত হয়েছে ব্রিটিশ বাংলাদেশী ইয়ং টেলেন্ট এ্যাওয়ার্ড ২০২২, নিজ দেশের বাহিরে প্রবাসের মাটিতে মেয়েদের এই অর্জনে তাদের মা শেখ জেসমিন জাহিদ বলেন ভালোবাসা ও অভিনন্দন জানাচ্ছি আগামীর ভবিষ্যৎ আজকের তরুণ তরুণীদের।

উক্ত অনুষ্ঠানে অন্যান্য অতিথির সাথে মঞ্চে ছিলেন শেখ জেসমিন জাহিদ শিক্ষিকা ও সমাজ কর্মী, তিনি বলেন যাদের চিন্তা চেতনা ও মেধায় সুন্দর পৃথীবি হবে বিনির্মান তাদের কে ব্রিটিশ বাংলাদেশ ট্রাস্ট ইউ কে এর পক্ষ থেকে যে সম্মাননা / এ্যাওয়ার্ড প্রদান কর হচ্ছে সে জন্য আবারো সকল কৃতী শিক্ষার্থীর অবিবাকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

সম্মাননা প্রাপ্তির আনন্দ অনেক তার সাথে সাথে সমাজ ও রাষ্ট্রের প্রতিও বেড়ে যায় দায়িত্ব কর্তব্য এবং আমি মনে করি প্রতিটা সফল মানুষের পিছনে নিরলস ভাবে কেউ না কেউ থাকে আমরা যেন তাদের ভুলে না যাই, বিশেষ করে বয়স্ক বাবা মায়ের প্রতি আমরা হবো আরো যত্নবান ও বিনয়ী কারণ আজ যারা যুবক কালের বিবর্তনে তারাই একদিন বয়সযষ্ঠ হবে তাই সুন্দর আগামীর জন্য নিরাপদ আবাস স্থলের জন্য আমরাই করিব যোদ্ধ আর এই যোদ্ধের অগ্র সৈনিক আমাদের নতুন প্রজন্ম আর তাদের উৎসাহ ও উদ্দীপনায় বিশেষ ভূমিকা রাখবে আজকের এই ব্রিটিশ বাংলাদেশ ইয়ং টেলেন্ট এ্যাওয়ার্ড ২০২২ অনুষ্ঠান।

জেমা র স্বপ্ন সে মানব সেবা মূলক কাজে নিজেকে প্রতিষ্ঠিত করতে চায় ও ডাক্তারী পড়ে প্রতিষ্ঠিত একজন ডাক্তার হওয়ার স্বপ্ন দেখেন, পড়াশুনার পাশা পাশি মানবিক কাজ করেন মা শেখ জেসমিন জাহিদ এর সাথে, নিয়মিত চর্চা করেন বাংলা সংস্কৃতি যা প্রবাসের মাটিতে বাংঙ্গালীদের জন্য গৌরবময় এমন গুণী ও মেধাবী রাজকন্যা র জন্য গর্ব করে তার পরিবার সহ শ্রীমঙ্গলের মানুষ।

জেমা জাহান ও জুমানা জাহান এর মা শেখ জেসমিন জাহিদ এর আশা ও স্বপ্ন ছিল, তার মেয়ে যখন ছোট তখন থেকেই নিজের অজান্তে মাকড়সার মতো স্বপ্ন ভুনে, ছোট থেকেই ডক্টর বাবা বলেই ডাকতেন জুমানা কে। শেখ জেসমিন জাহিদ শ্রীমঙ্গলের সুনামধন্য একজন সাদা মনের মানুষ ও ডাক্তার ছিলেন তার বাবা, বাবা কে হারিয়ে জুমানা র মাযে দেখতে পেতেন বাবার প্রতিচ্ছবি।

বিদেশের মাটিতে সহ পরিবার নিয়ে বসবাস করলেও বাংলা ও বাঙ্গালী সংস্কৃতি আজও ঠানে নিজের অজান্তে তাই তো নিজের ছেলে মেয়ে কে সু শিক্ষার পাশা পাশি প্রতিনিয়ত পরিচয় করিয়ে দিচ্ছেন জন্মভূমির সংস্কৃতির সাথে, চর্চা করান ধর্ম কর্ম ও গান নাচ শিক্ষাও যা মনে প্রাণে হৃদয়ে থাকে প্রবাসের মাটিতে তিনি ও পেয়েছেন অলরাউন্ডার মায়ের স্কৃতি যা শ্রীমঙ্গলের জন্য গৌরবের।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2022 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক