মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

ইকুয়েডরে বিস্ফোরণে ৫ জনের মৃত্যুর ঘটনায় সংঘবদ্ধ চক্রকে দায়ী

অনলাইন ডেস্ক
  • Update Time : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২
  • ১৬৩ Time View

কুইটো, ১৫ আগস্ট, ২০২২ (বাসস ডেস্ক) : ইকুয়েডরের বন্দর নগরী গুয়াইয়াকুইল নগরীতে বিস্ফোরণের ঘটনায় সরকার সংঘবদ্ধ চক্রকে দায়ী করেছে। এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পাঁচজন নিহত ও ১৬ জন আহত হয়েছে। সেখানে এ হামলার কর্মকর্তারা এ কথা জানিয়েছেন।

প্রেসিডেন্ট গুইলার্মো লাসো দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী গুয়াইয়াকুইলে জরুরি অবস্থা ঘোষণা করেন। ওই বিস্ফোরণে সেখানে আটটি বাড়ি ও দুইটি গাড়ি বিধ্বস্ত হয়।

টুইটারে দেওয়া এক বার্তায় লাসো সতর্ক করে দিয়ে বলেন, তার এক বছর বয়সী সরকার দেশকে নিয়ন্ত্রণের চেষ্টার ক্ষেত্রে সংঘবদ্ধ অপরাধ বরদাস্ত করবে না।

এক সংবাদ সম্মেরনে নিরাপত্তা সেক্রেটারি বলেন, ইকুয়েডরের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় উপকূলীয় এ নগরীতে রোববার থেকে জরুরি অবস্থা কার্যকর করা হয় এবং সেখানে তা ৩০ দিন বলবৎ থাকবে।
স্বরাষ্ট্রমন্ত্রী প্যাট্রিসিও কারিলো বলেন, নিহত পাঁচজনের পরিচয় জানা গেছে এবং তাদের কারো বিরুদ্ধে অপরাধ সংঘটনের কোন প্রমাণ নেই।

তিনি আরও বলেন, এ বিস্ফোরণে ১৭ জন আহত হন। এ ঘটনায় তিনি দীর্ঘদিন ধরে অবৈধ মাদক ব্যবসায় জড়িত সংঘবদ্ধ অপরাধী চক্রকে দায়ী করেন।
টুইটার বার্তায় কারিলো আরও বলেন, ‘এটি হচ্ছে রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category