বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

গোপালগঞ্জে কবি নির্মলেন্দু গুণের সাথে এক সন্ধ্যা কবিতা পাঠের আসর

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ১০৬ Time View

গোপালগঞ্জে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুকে নিয়ে নিবেদিত কবিতা ও কবি নির্মলেন্দু গুণের সাথে এক সন্ধ্যা কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে।

কাশবন সাহিত্য পত্রিকা-এ আসরের আয়োজন করে।

বুধবার (১০ আগস্ট) সন্ধ্যায় শুরু হয় এ আসর। সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত এ আসরে প্রধান অতিথি ছিলেন কবি নির্মলেন্দু গুণ।
কাশবন সাহিত্য পত্রিকার সম্পাদক কবি মিন্টু হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আসরে সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ওহিদ আলম লস্কার, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহ আলম, কবি রবীন্দ্রনাথ অধিকারী, কবি গাজী লতিফ, গোপালগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোজাম্মেল হোসেন মুন্না, যুগান্তরের সাংবাদিক এস, এম হুমায়ূন কবীর, বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণ ও ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার ইতিহাস তুলে ধরেন কবি নির্মলেন্দু গুণ।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার খবর পেয়ে ১৫ আগস্ট সকালে আমিও ছুটে গিয়েছিলাম ঢাকা মেডিকেল কলেজের মর্গে।সেদিন আমি এক মাত্র শেখ সেলিমকে ছাড়া কাউকে দেখিনি।কবি দুঃখ প্রকাশ করে বলেন, আজ কত নেতাকে দেখি। তাদের মুখে বড় বড় বুলি শুনি। সেদিন তারা ছিলেন কোথায়? বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর আমি প্রতিবাদ করেছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙ্গালীর স্বাধীনতা সংগ্রামের মহকাব্যের কবি। তিনি কবিতা ভালবাসতেন। তিনি তাঁর মধ্যে থাকা কবি সত্তার বিকাশ ঘটাতে চাননি। বাঙ্গালী জাতির মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ সকল কাব্যকে অতিক্রম করেছে।

পরে বঙ্গবন্ধুকে নিয়ে নিবেদিত কবিতা পাঠ করা হয়। এ আসরে নির্মলেন্দু গুণের পরিবারের সদস্য, কবি ও সাহিত্যকগণ এবং কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতি কবি মিন্টু হক বলেন, ১৫ আগস্টের সেই বিভীষিকাময় রাতের যারা কুশিলব তারা কখনও চিন্তা করতে পারেনি এক মৃত মুজিব, জীবিত লক্ষ কোটি মুজিবের চেয়েও শক্তিশালী।

পরে বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে কবি নির্মলেন্দু গুণ পরিবারের সদস্যদের সাথে নিয়ে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও তাঁর আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category