শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

মাদারীপুরে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

মাদারীপুরের প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৮ আগস্ট, ২০২২
  • ৫৪ Time View

মাদারীপুরে আধুনিক পদ্ধতিতে মাছ চাষ এবং মৎস্য সংরক্ষণ আইন প্রতিপালন বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ আগষ্ট) বিকেলে সদর উপজেলার চিড়াইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান। অত্র সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব ডা. মো: সিরাজুল হক সরদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ও জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক মো: আনিসুজ্জামান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তপন মজুমদার, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: বেলায়েত হোসেন, সাবেক ইউপি সদস্য মো: নয়ন সরদার, সফল মৎস্য চাষী মর্তুজা আলী হাওলাদারসহ ৩০ জন মৎস্য চাষী ও অন্যরা।

স্বেচ্ছাসেবী সংগঠন উত্তর চিড়াইপাড়া যুব সংঘ আয়োজনে স্থানীয় মৎস্য চাষীদের মাছ চাষে স্বাবলম্বী, সমৃদ্ধ ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আজকের এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।। অনুষ্ঠান সঞ্চালনা করেন অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা ও আহবায়ক সাংবাদিক ইমদাদুল হক মিলন।

অনুষ্ঠানে বক্তারা মাছ চাষের সফলতা ও মৎস্য সংরক্ষণ আইন সম্পর্কে দীর্ঘ সময় আলোচনা করেন। এছাড়াও উপস্থিত মৎস্য চাষীদের সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন জেলা ও উপজেলা মৎষ্য কর্মকর্তা। অনুষ্ঠানের শুরুতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার এঁর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও বনজ, ফলজ ও ভেষজ ৩টি গাছের চারা রোপন করা হয়।মাদারীপুরে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত ।

মাদারীপুরে আধুনিক পদ্ধতিতে মাছ চাষ এবং মৎস্য সংরক্ষণ আইন প্রতিপালন বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৭ আগষ্ট) বিকেলে সদর উপজেলার চিড়াইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান।

অত্র সংগঠনের উপদেষ্টা আলহাজ্ব ডা. মো: সিরাজুল হক সরদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ও জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক মো: আনিসুজ্জামান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তপন মজুমদার, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: বেলায়েত হোসেন, সাবেক ইউপি সদস্য মো: নয়ন সরদার, সফল মৎস্য চাষী মর্তুজা আলী হাওলাদারসহ ৩০ জন মৎস্য চাষী ও অন্যরা।

স্বেচ্ছাসেবী সংগঠন উত্তর চিড়াইপাড়া যুব সংঘ আয়োজনে স্থানীয় মৎস্য চাষীদের মাছ চাষে স্বাবলম্বী, সমৃদ্ধ ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আজকের এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা ও আহবায়ক সাংবাদিক ইমদাদুল হক মিলন। অনুষ্ঠানে বক্তারা মাছ চাষের সফলতা ও মৎস্য সংরক্ষণ আইন সম্পর্কে দীর্ঘ সময় আলোচনা করেন। এছাড়াও উপস্থিত মৎস্য চাষীদের সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন জেলা ও উপজেলা মৎষ্য কর্মকর্তা।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার এঁর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়াও বনজ, ফলজ ও ভেষজ ৩টি গাছের চারা রোপন করা হয়।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category