1. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  2. 7infotechtkr@gmail.com : SEVEN INFO TECH : SEVEN INFO TECH
  3. fmamanullah51@gmail.com : sub-editor :
সাংবাদিকদের জন্য কর্মসংস্থানের সুযোগ করে দিবে ই-প্রেস ক্লাব - Alokito Janapad
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
আদারভিটা ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি আকবর মিলিটারি সম্পাদক মুক্তা চৌধুরি মুকসুদপুরে আপত্তিকর অবস্থায় এক যুবক ও গৃহবধূকে আটক করেছে পুলিশ নাটোরে পরকীয়ার জেরে মেয়ের সামনে স্ত্রীকে গলা কেটে হত্যা লক্ষ্মীপুরের জামায়াতের ২জন নেতা আটক নাটোরের নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদকে আ.লীগ থেকে বহিষ্কার হবিগঞ্জের বানিয়াচংয়ের দূর্গাপুজা উপলক্ষে আইন শৃংখলা বাহিনীর বিশেষ সভা অনুষ্ঠিত মণিরামপুরে সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা নজমুস সাদাতের ইন্তেকাল; বিভিন্ন মহলের শোক নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদের পিটুনিতে নিহত ছাত্রলীগ নেতা জীবনের দাফন সম্পন্ন বাহুবলে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ পরিবারের একমাত্র উপার্জনকারী আব্দুল লতিফ” চল্লিশ বছর রিক্সা চালিয়ে ঘোচাতে পারেনি সংসারের অভাব

সাংবাদিকদের জন্য কর্মসংস্থানের সুযোগ করে দিবে ই-প্রেস ক্লাব

সবুজ বালা স্টাফ রিপোর্টার
  • Update Time : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ৩৪ Time View

ই- প্রেস ক্লাবের চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সভা গতকাল শুক্রবার সকাল ১০ ঘটিকার সময় চট্রগ্রামের আগ্রাবাদস্থ ধ্রুবতারা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ই- প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা সৈয়দ ফজলুল কবীর, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ই- প্রেস ক্লাবের সিলেট বিভাগীয় উদ্যোক্তা মাসুদ লস্কর ( দি কান্ট্রিটুডে) ও ঢাকা বিভাগের উদ্যোগক্তা নাজমুল কবীর ( দৈনিক আমার কাগজ)।

চট্রগ্রাম বিভাগীয় উদ্যোক্তা আলহাজ্ব সৈয়দ আবু মুসা(এম এস টিভি) উদ্যোগক্তা এম,আর,তাওহীদ ব্যবস্থাপনা পরিচালক ( কর্ণফুলী টেলিভিশন) মাষ্টার মোহাম্মদ কামাল উদ্দিন ( দৈনিক বাংলার ডাক) উদ্যোগক্তা এম,এ আজাদ চৌধুরী ( সাপ্তাহিক আবেদন) উদ্যোগক্তা কাজী জিয়া উদ্দিন সোহেল ( দৈনিক দেশ বিদেশ) মোঃ জাফর ইকবাল তালুকদার ( দৈনিক বাংলার ডাক) সাংবাদিক কফিল উদ্দিন এবং সিলেট বিভাগের উদ্যোগক্তা মোঃ কামাল হোসেন ( ইয়ুথ টেলিভিশন) প্রমুখ।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে এবং কাজী জিয়া উদ্দিনের সনচালনায়, সৈয়দ আবু মুসার সভাপতিত্বে শুরু হয় মতবিনিময় সভা, মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ ফজলুল কবীর বলেন, ই প্রেস ক্লাব এর মাধ্যমে সাংবাদিকদের জন্য দেশের একমাত্র ও প্রথম প্রযুক্তি সম্পন্ন গণমাধ্যম শিল্প প্রতিষ্ঠান হিসাবে বাংলাদেশ সরকারের অনুমোদন পেয়েছে।

যা” ই-প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড” সাংবাদিক দের স্বাবলম্বী করার এক ক্ষুদ্র প্রয়াস মাত্র,যা আগে কোন সাংবাদিক সংগঠন করেনি। তাছাড়া সাংবাদিকদের মুখপাত্র হিসাবে “প্রেস নিউজ “নামে পত্রিকা প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি আরো বলেন ইতিমধ্যেই আমরা দেশের বাইরে ২১ টি কমিটির অনুমোদন দিয়েছি।

শীঘ্রই সারা বিশ্বে আমাদের পদচারণা শুরু করব। ই প্রেস ক্লাবের পথ চলায় উপদেষ্টা হিসাবে সকল প্রকার সহযোগিতা করার জন্য তিনি আরিফুল ইসলাম জিয়া কে ধন্যবাদ জানান। বিশেষ অতিথির বক্তব্যে মাসুদ লস্কর বলেন, ই -প্রেস ইন্ডাস্ট্রিজ সাংবাদিক দের আত্ননির্ভরশীল করে গড়ে তুলার অন্যতম প্লাটফর্ম।

গণমাধ্যম একটি লাভজনক শিল্প প্রতিষ্ঠান যা আমাদের দেশের সংবাদকর্মীরা অবগত নয় বিধায় বেশিরভাগ পত্রিকা সংবাদকর্মীদের বেতন ভাতা দেয় না। তারা বিনাবেতনে শ্রম দেয়, এবং অনৈতিক সুবিধা গ্রহণ করে। তাই ই-প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড সাংবাদিকদের কর্মক্ষেত্র তৈরির পাশাপাশি বেকারত্ব দূরীকরণে অন্যতম ভুমিকা পালন করব।

মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি উদ্যোগক্তা নাজমুল কবীর, উদ্যোক্তা এম এ আজাদ চৌধুরী,, উদ্যোগক্তা কামাল উদ্দিন,৷ উদ্যক্ততা এম আর তাওহীদসহ অন্যান্য উদ্যোক্তা বৃন্দ। চট্টগ্রাম বিভাগীয় উদ্যোক্তা আলহাজ্ব সৈয়দ আবু মুসা বলেন ই প্রেস ক্লাব প্রথম ৩৬০ আউলিয়ার পুন্যভুমি সিলেটে মানবিক কাজের মাধ্যমে তাদের কার্যক্রম সকলের নজরে আনে আর আজ ১২ আউলিয়ার পুন্যভুমি চট্রগ্রামের মাটিতে বসে পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়নের এজেন্ডা প্রকাশ করায় কেন্দ্রীয় কমিটি কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোচনা শেষে প্রশ্নোত্তর পর্বে এক প্রশ্নের জবাবে প্রধান অতিথি সৈয়দ ফজলুল কবীর বলেন ” শীঘ্রই আমরা সাংবাদিকদের মুখপত্র হিসাবে প্রেস নিউজ এবং স্বাবলম্বী করে গড়ে তোলার জন্য ই-প্রেস ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও প্রেস হেলথ কেয়ারের যাত্রা শুরু করব।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন অল্পদিনের মধ্যেই ই- প্রেস ক্লাব ইউ,কে,তে নিবন্ধন পেতে যাচ্ছে। যা ইউ,কে সরকারের কাছে প্রক্রিয়াধীন রয়েছে। আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়, এতে বাংলাদেশ বেতারের কয়েকজন শিল্পী সহ স্হানীয় সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ অংশগ্রহণ করেন।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© 2022 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক