বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

লোহাগড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে আদালতে রেজুলেশনের জালিয়াতির অভিযোগ

অনুসন্ধানী রিপোর্টঃ পর্ব-০১
  • Update Time : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ৬৫ Time View

নড়াইলের জেলার লোহাগড়া উপজেলাধীন ৮নং দিঘলিয়া ইউনিয়নে অবস্থিত “দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়” অত্র স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে আদালতে রেজুলেশনের এজেন্ডা পরিবর্তনের অভিযোগ দ্বায়ের করেছে অত্র স্কুলের ম্যানেজিং কমিটি সদস্যরা।

সুত্রে জানা যায়, রেজুলেশন জালিয়াতির অভিযোগের কারণে অত্র স্কুল প্রধান কে রেজুলেশন তলব করার জন্য বিজ্ঞ আদালত সহকারী জজ নড়াইল নিকট হতে আবেনদের পরিপ্রেক্ষিতে নোটিস দেওয়া হয়েছে। বিজ্ঞ আদালত সহকারী জজ নড়াইল নিকট আবেনদ নাম্বার মামলা নাম্বার-১২/২০২২ইং মামলা নাম্বার-৪৭/২০২২ইং দিঘলিয়া ইউনিয়ন এমন একটি ইউনিয়ন যেখানে প্রতিনিয়ত মানুষ খুন হয়, ঠিক তেমনই প্রায় শিক্ষাপ্রতিষ্ঠানে দুর্নীতি হচ্ছে দেখার যেনো কেউ নাই।

আদালতে অভিযোগ দায়ের হওয়ার পর স্কুলের অভিযোগের সততা অনুসন্ধান কালের এক রিপোর্টে অভিযোগের কিছু সততা খুজে পাওয়া যাই, তারই ধারাবাহিকতায় আজ প্রথম পর্বে তার কিছুটা অংশ সবার কাছে প্রকাশ করলাম।

দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলিপ কুমার সাহা প্রধান শিক্ষক হওয়ার পর থেকে স্কুলে সুশিক্ষার অভাব দেখা দিয়েছে। অভিযোগের ব্যাপারে অত্র স্কুলের কমিটির কয়েক জন সদস্যের সাথে কথা হলে জানা যায়, অত্র স্কুলের প্রধান শিক্ষক দিলিপ কুমার সাহা তিনি রেজুলেশন খাতা নিজ বাসায় নিয়ে লিখেছেন, তিনি রেজুলেশন খাতা বাসায় নিয়ে এজেন্ডা পরিবর্তন করেন।

এবিষয়ে অত্র স্কুলের শিক্ষক প্রতিনিধি সদস্য কিংকর চন্দ্র সমাজদারের সাথে কথা হলে তিনি জানান, প্রথান শিক্ষক বাসায় রেজুলেশন খাতা নিয়ে যেয়ে একা একা রেজুলেশনের এজেন্ডা লিখেছে এবং রেজুলেশন করেন, আমাদের কমিটির কারো সামনে রেজুলেশন লেখেনি।

কিংকর চন্দ্র সমাজদার আরো জানান, উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের কাছ থেকে প্রতি মাসে ৩০ টাকা করে নিয়েছে এবং ২০২২ সালের SSC পরিক্ষার্থীদের কাছ থেকে জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চ মাসের বেতন অতিরিক্ত আদায় করেছে। অভিযোগের বিষয়ে নির্বাচিত সদস্যগণের থেকে আরো জানা যায়, প্রধান শিক্ষক দিলিপ কুমার সাহা’র নামে নড়াইল বিজ্ঞ সহকারী জজ মহাদয়ের আদালতে দেওয়ানি/ নিষেধাজ্ঞা জারির মামলা হয়েছে। দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দুর্নীতির ধারাবাহিক পর্বে আরো নতুন নতুন কিছু আপনাদের সামনে তুলে ধরবো।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category