শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন র‍্যাব-৯

মীর দুলাল, হবিগঞ্জ জেলা প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৮২ Time View

সিলেট ও সুনামগঞ্জের ব্যানার পানিতে ক্ষতিগ্রস্ত দের মধ্যে ত্রান-সাহায্য বিতরন করেন র‍্যাব ৯ সিলেট!

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৯ মাদক উদ্ধার, জঙ্গিদের আটক, অস্ত্র উদ্ধার, বিভিন্ন জনগুরুত্বপূর্ণ মামলার আসামিদের গ্রেফতারসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই ব্যাটালিয়ন অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশে থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের যেকোন দুর্যোগ মুহূর্তে র‌্যাব-৯ সবসময় বন্ধু হয়ে জনসাধারণের পাশে দাড়িয়েছে।

সোমবার (২০জুন ২২)ইং বিকাল র‍্যাব ৯ সিলেট এর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত দের মধ্যে ত্রান-সামগ্রী বিতরন করা হয়!

পাহাড়ি ঢল এবং বৃষ্টিতে সৃষ্ট বন্যায় বিপর্যস্থ এ অঞ্চলের লাখ লাখ মানুষ পানিবন্দি!

নিয়মিত অভিযানের পাশাপাশি চলমান বন্যা পরিস্থিতির প্রথম দফা থেকেই ক্ষতিগ্রস্থ বন্যার্তদের পাশে দাড়িয়েছে র‌্যাব-৯।

এক মাস ঘুরতে না ঘুরতেই দ্বিতীয় দফায় বন্যা দেখা দিয়েছে সিলেট বিভাগজুড়ে।

গত কয়েকদিনের টানা ভারী বর্ষণ, উজানের পাহাড়ি ঢলে প্লাবিত হচ্ছে সিলেট বিভাগের নিম্নাঞ্চল।

বন্যায় সিলেট জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, সিলেট সদর, দক্ষিণ সুরমা এবং নগর এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে এবং এখনো বর্ষণ অব্যাহত রয়েছে।

এছাড়া সুনামগঞ্জের প্রতিটি উপজেলায় স্মরনকালের সবচেয়ে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে।

এই বন্যায় শ্রমিক ও দিনমজুর এবং ক্ষুদ্র ব্যবসায়ীরা কর্মহীন হয়ে পড়েছে ফলে দেখা দিয়েছে তীব্র খাদ্য ও পানীয় জলের সংকট।

সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরফিন বাজার, লম্বাকান্দি হাওড়, বাহাদুরপুর এবং সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার রাবার ড্রাম বাজার, বৈশাকান্দি হাওড়, গাঙ্গপাড় ও নোয়াকুট হাওড় এলাকায় বন্যার্তদের মাঝে শুকনো খাবার, পানীয় জল ও খাবার স্যালাইনসহ প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়।

এ সময় র‌্যাব-৯ এর উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন এবং সার্বিক বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন ও যেকোন প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ লোকজনের পাশে থাকার ব্যাপারে আশ্বাস প্রদান করেন।

র‌্যাব-৯ এর এই ধরনের সামাজিক কার্যক্রম অব্যাহত থাকবে। র‌্যাব-৯ ভবিষ্যতেও যেকোন ধরনের মানব সৃষ্ট ও প্রাকৃতিক দূর্যোগে জনসাধারণের পাশে থাকবে।

মানবিক বিপর্যয় রোধে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ক্ষতিগ্রস্থদের পাশে দাড়ানোর ব্যাপারে র‌্যাব-৯ অঙ্গীকারবদ্ধ।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category