1. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  2. 7infotechtkr@gmail.com : SEVEN INFO TECH : SEVEN INFO TECH
  3. fmamanullah51@gmail.com : sub-editor :
কাশিয়ানী উপজেলার আ. লীগ সভাপতি সহ ৫ জনের নামে চাঁদাবাজি মামলা - Alokito Janapad
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে আদালতে রেজুলেশনের জালিয়াতির অভিযোগ মাদারগঞ্জে মহিষের প্রজনন ক্ষমতা বৃদ্ধিকরণে খামারিদের প্রশিক্ষণ লক্ষ্মীপুরে আদালতের হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন মায়ের মৃত্যুবার্ষিকীতে তার কবরে শ্রদ্ধা জানালেন শেখ সেলিম এমপি কেন হঠাৎ বেড়ে যাচ্ছে হৃদ্‌রোগের ঝুঁকি? কারণগুলি জানলে অবাক হবেন পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় কাশিয়ানীতে দোয়া ও আলোচনা সভা সুবর্ণচরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় হবিগঞ্জের বানিয়াচংয়ে ৫০ হাজার মিটার কারেন্ট জাল আটক করে ধব্বংস বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়ার কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সালাম না দেয়ায় সচিবকে লাঞ্ছিত করার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

কাশিয়ানী উপজেলার আ. লীগ সভাপতি সহ ৫ জনের নামে চাঁদাবাজি মামলা

আবু নাইম শাহ, স্টাফ রিপোর্টার
  • Update Time : শুক্রবার, ৩ জুন, ২০২২
  • ২৯ Time View

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার আওয়ামী-লীগ সভাপতি সহ ৫ জনের নামে চাঁদাবাজি মামলা হয়েছে।

১ জুন (বুধবার) গোপালগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কানন বালা গাইন নামের এক অসহায় হিন্দু বিধবা নারী বাদী হয়ে এ মামলা দায়ের করেন। যার নম্বর কাশিয়ানী সি আর- ২৬৮/২২ তারিখ-১ জুন ২০২২ ইং। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো (পিবিআই) কে তদন্ত পূর্বক প্রতিবেদনের নির্দেশ দেন।

মামলার বর্ণনা থেকে জানাযায়, বাদী কানন বালা গাইন গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ১১নং বেথুরী ইউনিয়নের রামদিয়া গ্রামের বাসিন্দা। তিনি অসহায় ও বিধবা একজন নারী। একমাত্র ছেলে আইজ্যাক নিউটন কে নিয়ে তার ভাইদের দান করা বাবার পৈতৃক ভিটায় দীর্ঘদিন যাবত বসবাস করে আসছে। গত ২৫ মে ২০২২ তারিখে তার বসত বাড়ির পুরাতন ও জরাজীর্ণ ঘরের স্থানে আধাপাকা ঘর নির্মাণ করছিল। কাজ চলমান সময়ে ওই এলাকার একদল প্রভাবশালী, পরসম্পদ লোভী, চাঁদাবাজ প্রকৃতির লোক কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোক্তার হোসেন মিয়া, হান্নান মোল্লা, আমিরুজ্জামান মিয়া, সাংবাদিক সাদেক আহাম্মেদ ও কালা মিয়া এক যোগে কানন বালার কাজে বাঁধা দিয়ে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। অসহায় বিধবা ওই নারী চাঁদা দিতে রাজি না হলে তার কাজ বন্ধ করে দেয়। পাশাপাশি ছেলে আইজ্যাক নিউটন ও পূত্রবধু বনানী চৌধুরী সহ কানন বালা কে গুম খুনের হুমকি দেয়। কানন বালা মামলার বর্ণনায় আরো বলেন, আমরা অসহায় ও সংখ্যালঘু সম্প্রদায়ের হওয়ায় প্রভাবশালী ওই মহলের ভয়ে ঘটনার দিন হতে এখন পর্যন্ত নির্মান কাজ বন্ধ রাখতে বাধ্য হয়েছি।

আদালত চত্বর থেকে বাদী কানন বালা ও তার ছেলে আইজ্যাক নিউটন সাংবাদিকদের বলেন, আদালতে মামলা দেওয়ার আগে প্রভাবশালী সভাপতি মুক্তার হোসেন সহ তার লাঠিয়াল বাহিনী হান্নান মোল্লা, আমিরুজ্জামান মিয়া,সাদেক আহাম্মেদ ও কালা মিয়ার অত্যাচারের হাত থেকে প্রতিকারের আশায় গোপালগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, দূর্নীতি দমন কমিশন সহ সংশ্লিষ্ট দপ্তর আবেদন করে ছিলাম। ওই সব দপ্তর থেকে কোন প্রতিকার না পেয়ে বাধ্য হয়ে আদালতে মামলা করেছি।

বাদীর আইনজীবী জি.এম. শামছুজ্জামান (জামান) সাংবাদিকদের বলেন, বিজ্ঞ আদালতে আমার মক্কেলের আর্জি উপস্থাপন করার পর আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন। এই মামলায় শতভাগ সত্যতা রয়েছে, আশাকরি আমার মক্কেল বিজ্ঞ আদালতের কাছে ন্যায় বিচার পাবে।

উল্লেখ্য, এবিষয়ে গত কয়েকদিনে “কাশিয়ানীতে আ.লীগ নেতার বিরুদ্ধে সংখ্যালঘু পরিবারের ভুমি দখল চেষ্টার অভিযোগে একাধিক প্রিন্ট পত্রিকা ও অনলাইন মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছিল।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© 2022 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক