বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন

জম্মু ও কাশ্মীরের শান্তি ফেরানোর দায় নিতে হবে ভারতের

মনোয়ার ইমাম, কলকাতা প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২৮ মে, ২০২২
  • ১৪৬ Time View

ভারতের অশান্ত জম্মু ও কাশ্মীরের প্রকৃত অর্থে শান্তি ফেরাতে ভারতের বড় ভূমিকা পালন করতে হবে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহাবাজ খান।

তিনি বলেন, ভারতের জম্মু ও কাশ্মীরের উপর থেকে যে ৩৬৫ ধারা বিশেষ ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছে জম্মু ও কাশ্মীরের মানুষের কাছ থেকে থেকে সেই দিন থেকে আজ পর্যন্ত অশান্তি বিরাজ করছে ভারতের জম্মু ও কাশ্মীরে। তিনি বলেন দিনের পরদিন জঙ্গি হামলায় শত শত নিরহ মানুষ ও সামরিক বাহিনীর সদস্যরা মারা যাচ্ছেন তার দায় ভারতের সরকার কে নিতে হবে। একই সাথে উত্তপ্ত জম্মু ও কাশ্মীর উপত্যকা কে শান্তি ফেরাতে সেখানকার সাধারণ মানুষের কাছে ভারত সরকারের গ্রহণ যোগ্যতা অর্জন করতে হবে। তিনি বলেন ভারতের সামরিক বাহিনীর সদস্যদের দ্বারা ভারতের জম্মু ও কাশ্মীরের সাধারণত মানুষের উপর যে অত্যাচার শুরু হয়েছে তা একপ্রকার আন্তর্জাতিক মানবাধিকার লঙ্ঘনের মতো ঘটনা ঘটেছে। নিরহ মানুষের অধিকার ও তাদের অর্থ নৈতিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

ভারতের জম্মু ও কাশ্মীরের সাধারণ মানুষের ২০১৯ এর আগে যে অধিকার ছিল তা ফিরিয়ে দেবার আবেদন করেন। কিন্তু ভারতের সাউথ ব্লক থেকে জানা যায় যে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহাবাজ খান সেদেশের মানুষের কাছে কোন ঠাষা হয়ে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দাম আকাশ ছোঁয়া। এবং সেদেশের মানুষের অর্থ নৈতিক অবস্থা তলানিতে ঠেকেছে যার জন্য তিনি নিজের দোষ ডাকতে ভারতের জম্মু ও কাশ্মীরের দিকে নজর ঘোরাতে চাইছেন গোটা বিশ্বের কাছে। ।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category