শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

মুকসুদপুরে এতিম ও হত দরিদ্র শিক্ষার্থীদের মাঝে নতুন পোশাক উপহার দিলেন এক মানবিক প্রধান শিক্ষিকা

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১৫২ Time View

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার‌ পশারগাতী ইউনিয়নের ৮ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিপি নাসরিন শুধু একজন মানুষ গড়ার কারিগরই নন, তিনি বিভিন্ন সময়ে একাধিক এতিমখানায় ও হতদরিদ্রের মাঝে মানবিক সেবা দিয়ে আসছেন।

প্রতি বৎসরের ন্যায় এবারও তিনি পবিত্র মাহে রমজান মাসে নিজস্ব ও পারিবারিক অর্থায়নে “রহমতের ঝুড়ি” নামক মানবিক সেবা কার্যক্রম শুরু করেছেন। তারই ধারাবাহিকতায় শুক্রবার (২৯ এপ্রিল) নিজ ইউনিয়ন পশারগাতীর সকল বিদ্যালয়ের এতিম ও হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে নিজস্ব অর্থায়নে নতুন জামা-কাপড় বিতরন করেছেন মানবিক সেবক লিপি নাসরিন।

গত ১৮ এপ্রিল নিজস্ব অর্থায়নে নিজ বিদ্যালযের হতদরিদ্র, এতিম শিশু, বাহিরবাগ শামসুলউলুম এতিমখানা, পশারগাতী এতিমখানা ও মাদ্রাসা তথা এলাকার শতাধিক এতিম, দিনমজুর, প্রতিবন্ধী, অসহায় ও দুস্থদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী (চাল, ডাল, চিনি, তেল, ছোলা, খেজুর, মুড়ি) ও ইফতার বিতরন করেছেন।

এ সকল এতিম অসহায় মানুষের হাতে তিনি একসপ্তাহের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর একটি প্যাকেজ তুলে দেন।সুবিধাভোগীরা এসব প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, জামা, প্যান্ট পেয়ে খুবই উচ্ছ্বসিত হন এবং মহান রাব্বুল আলামিনের নিকট প্রধান শিক্ষিকা লিপি নাসরিনের জন্য দুহাত তুলে দোয়া করেন।

মানবিক শিক্ষিকা লিপি নাসরিন এর আগে তিনটি এতিমখানা ও মাদ্রাসায় ৩০টি সিলিং ফ্যান অনুদান দিয়েছেন এবং কাশিয়ানী হাইশুর বৃদ্ধাশ্রমেও খাদ্যসামগ্রী বিতরন করছেন। এ ছাড়াও তিনি সামাজিকভাবে বাল্যবিবাহ, ইভটিজিং ও সমাজের সকল ধরনের অপরাধমুলক কাজ বন্ধে প্রতিরোধ গড়ে তোলেন।

মানবদরদী শিক্ষিকার এমন মহৎ উদ্যোগে এলাকাবাসী তার ভূয়সী প্রশংসা করছেন। এবিষয়ে শিক্ষিকা লিপি নাসরিনের সাথে কথা হলে তিনি জানান, আমাদের পরিবার সম্পুর্নরূপে একটি রাজনীতি মুক্ত পরিবার।

কোন উদ্দেশ্য প্রনোদিত না হয়ে আমরা শুধুমাত্র মানুষের সেবা ও কল্যানের জন্য করে থাকি। আমি যতো দিন বেঁচে থাকবো, ততো দিন আমার ও আমার পরিবারের সহযোগিতায় এধরনের কার্যক্রম করে যাবো ইনশাআল্লাহ। তিনি ভবিষ্যতেও এধরণের কার্যক্রম চলমান রাখতে পারেন সে জন্য সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category