শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা গ্রাহকের অর্ডারের অ্যাপল পণ্য যেভাবে হাতিয়ে নিচ্ছেন স্ক্যামাররা নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

স্বরূপকাঠি পৌরসভার বিল্ডিং কোড না মেনে বহুতল ভবন নির্মাণ। জারি ১৪৪/১৪৫ ধারা

নিজস্ব প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ৯৮ Time View

স্বরূপকাঠি পৌরসভায় ৩নং ওয়ার্ডে পৌরসভার বিল্ডিং কোড না মেনে বহুতল ভবন নির্মাণ করছেন মঞ্জুর মোর্শেদ রফিক। সরেজমিনে জানা যায়, মঞ্জুর মোর্শেদ রফিক এবং মুহিদুল ইসলাম ৩নং ওয়ার্ডে এক‌ই দলিলে ৯ শতক জমি ক্রয় করেন।

যার ৫ শতকের মালিক মঞ্জুর মোর্শেদ রফিক এবং ৪ শতকের মালিক মুহিদুল ইসলাম। মঞ্জুর মোর্শেদ রফিক তার ক্রয়কৃত সম্পত্তিতে বহুতল ভবন নির্মাণের কাজ শুরু করেন। তার বিল্ডিং নির্মাণে রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা বন্ধ হয়ে যায়।

এমনকি তিনি বিল্ডিং এর পাশে কোনো জায়গা না রেখেই বহুতল ভবন নির্মাণ করছেন যা একসময় এলাকার মানুষ ভোগান্তির শিকার হবে বলে জানান একই জমির মালিক মুহিদুল ইসলাম।

এ ব্যাপারে মুহিদুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, মঞ্জুর মোর্শেদ রফিক এবং আমি এক‌ই দলিলে সম্পত্তি ক্রয় করি। অথচ তিনি পৌরসভার বিল্ডিং কোড না মেনে বহুতল ভবন নির্মাণ করছেন।

আমি বাঁধা দিলে সে আমার সাথে অসৌজন্যমূলক আচরণ করে। আমি নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিলে পৌরসভার মেয়র মহোদয় বিল্ডিং কোড মেনে বিল্ডিং করার জন্য অনুমতি দেয়। তিনি পৌরসভার মেয়র মহোদয় এর আদেশ উপেক্ষা করে বিল্ডিং নির্মাণ শুরু করেন।

পরবর্তীতে আমি আদালতের আশ্রয় নিলে মহামান্য আদালত উক্ত সম্পত্তিতে ১৪৪/১৪৫ ধারা জারি করলে ভবন নির্মাণ কাজ বন্ধ হয়ে যায় এবং মহামান্য আদালত উক্ত সম্পত্তি সরজমিনে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিল করার জন্য সহকারী কমিশনার ( ভূমি ) কে দায়িত্ব দেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category